More

Social Media

Light
Dark

জায়গা পাঁকা করতে চান জেসন

জেসন মোহাস্মাদ ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন দুই বছর আগে। গত দুই বছরে সুযোগ না পেলেও করোনা ইস্যুতে বাংলাদেশ সফর খেকে ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির ক্রিকেটাররা নাম প্রত্যাহার করে নিলে দীর্ঘ দিন পর দলে ফেরেন তিনি। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া সিরিজে ক্যারিবিয়ানদের নেতৃত্বও দিবেন ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির ১২ জন ক্রিকেটারের সাথে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তাদের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডারও। হোল্ডারের পরিবর্তে অধিনায়ক করা হয়েছে জেসন মোহাম্মাদকে। হঠাৎ করে দলের নেতৃত্বের দায়িত্ব এবারই প্রথম পাননি এই ব্যাটসম্যান। নিরাপত্তা ইস্যুতে ২০১৮ সালে প্রথম সারির ক্রিকেটাররা পাকিস্তানে যেতে অস্বীকৃতি জানালে টি-টোয়েন্টি দলের অধিনায়ক হয়ে পাকিস্তান সফরে যান জেসন মোহাম্মাদ।

২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও এখনো দলে নিয়মিত হতে পারেননি তিনি। তবে হঠাৎ পাওয়া এবারের সুযোগটা আর হাতছাড়া করতে চাননা ক্যারিবিয়ানদের নতুন ওয়ানডে অধিনায়ক। টাইমস অব ইন্ডিয়াকে জেসন জানিয়েছেন পুরো শক্তির দল ফিরে আসলেও নিজের জায়গা নিশ্চিত করতে চান তিনি।

ads

জেসন মোহাম্মাদ বলেন, ‘আমার জন্য এটা একটা ভালো সুযোগ। যখন পুরো শক্তির দল ফিরে আসে তখন যেনো সহজেই আমার জায়গা ফিরে পেতে পারি।’

হঠাৎ সুযোগ পেলেও সেটা কাজে লাগাতে বদ্ধপরিকর জেসন মোহাম্মাদ। সেই সাথে জানিয়েছেন শুধু নিজকেই নয়; দলকেও ভালো অবস্থানে দেখতে চান তিনি। মোহাম্মাদ বলেন, ‘কখনো কখনো সুযোগ গুলো বিভিন্ন ভাবে আসে। আমাকে শুধু এই সুযোগটা কাজে লাগাতে হবে ও সুযোগের সদ্ব্যবহার করতে হবে। এবং আমার দক্ষতায় দলকে ভালো অবস্থানে নিয়ে যেতে হবে।’

খর্ব শক্তির দল নিয়ে আসলেও জেসন মোহাম্মাদের অভিজ্ঞতার উপর আস্থা রেখেছেন ওয়েস্ট ইন্ডিজের কোচ ফিল সিমন্স। সিমন্স বিশ্বাস করেন ভালো করার সামর্থ্য রয়েছে জেসনের।

ক্যারিবিয়ান কোচ বলেন, ‘আমার মনে হয় তাঁর ক্রিকেটের ভালো মস্তিষ্ক রয়েছে। সে ওয়েস্ট ইন্ডিজের বেশ কয়েকটা দলের নেতৃত্ব দিয়েছে। ত্রিনিদাদেরও অধিনায়কত্ব করেছে। তার ভালো করার সামর্থ্য রয়েছে। আমি প্রত্যাশা করছি সে সামনে থেকেই নেতৃত্ব দেবে।’

২০২৩ বিশ্বকাপে সরাসরি জায়গা পাবে বিশ্বকাপের সুপার লিগের শীর্ষ সাত দল। এই সিরিজ দিয়েই বিশ্বকাপ সুপার লিগের মিশন শুরু করবে দুই দল। গতকাল বাংলাদেশের কোচ রাসেল ডোমিঙ্গো জানিয়েছিলেন বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিতে এই সিরিজ থেকেই পয়েন্ট পেতে সিরিজটা ভালোভাবে শুরু করতে চায় টাইগাররা।

বাংলাদেশের কোচের সাথে সুর মিলিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কোচ ফিল সিমন্সও। সর্বশেষ বিশ্বকাপের মূল পর্বে খেলতে বাছাইপর্বে অংশ নিতে হয়েছিলো ক্যারিবিয়ানদের। তবে সিমন্স জানিয়েছেন এবার আর বাছাইপর্ব খেলতে চাননা তাঁরা। সিমন্স বলেন, আমরা আর প্লে-অফে খেলতে চাইনা। আমাদের ভালো শুরু করা দরকার।

আগামীকাল প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। ২২ জানুয়ারি দ্বিতীয় ওয়ানডে ও ২৫ জানুয়ারি তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। প্রথম দুই ম্যাচ হোম অফ ক্রিকেট খ্যাত শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সব গুলো ম্যাচই শুরু হবে সকাল ১১.৩০ মিনিটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link