More

Social Media

Light
Dark

কোহলির কাছ থেকে জার্সি নিয়ে বিতর্কে জড়ালেন বাবর

কোহলি নাকি বাবর—এই প্রশ্নে ক্রিকেট ভক্তদের বিভক্তি দুই ভাগে। কিন্তু সমর্থকদের মধ্যে সেই বৈরিতা থাকলেও দ্বৈরথের লেশটুকুও মেলে না এ দুই ক্রিকেটারের চলনে। প্রায়ই একে অপরের প্রশংসায় মেতে ওঠেন দুজনই। এই যেমন ভারতের বিপক্ষে বড় হারের পরও বিরাট কোহলির কাছ থেকে তাঁর স্বাক্ষর সংবলিত জার্সি নিয়েছেন বাবর আজম।

আর এতেই বেজায় চটেছেন সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম।  পাকিস্তানের গণমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তান’কে দেওয়া সাক্ষাৎকারে এ কিংবদন্তি পেসার প্রকাশ্যেই জানিয়েছেন নিজের অসন্তুষ্টি।

এ নিয়ে তিনি বলেন, ‘মাঠে কোহলির সাথে এভাবে সাক্ষাৎ করা উচিৎ হয়নি। তাঁর সঙ্গে এভাবে সামনাসামনি দেখা করার পরিস্থিতি আসলে কি ছিল? আমার তো মনে হয় না। আবার দেখলাম ও বিরাট কোহলির কাছ থেকে জার্সি নিয়েছে। সেটা সমস্যা না। কিন্তু সেটা প্রকাশ্যে খুবই দৃষ্টিকটু লেগেছে। গোপনে সেটা করা উচিৎ ছিল।’

ads

আহমেদাবাদে ভারত-পাকিস্তান মধ্যকার মর্যাদার লড়াইয়ে সামান্য প্রতিদ্বন্দ্বিতাও করতে পারেনি পাকিস্তান। পাকিস্তানের দেওয়া ১৯২ রানের লক্ষ্য ১১৭ বল আর ৭ উইকেট হাতে রেখে টপকে গিয়েছে ভারত। এ নিয়ে ওয়ানডে বিশ্বকাপে ৮ বারের দেখায় ৮ বারই হারের তিক্ত স্বাদ নিল পাকিস্তান। তাই স্বাভাবিকভাবেই ভারতের কাছে এমন হারে খেপেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা।

যদিও ভারতের বিপক্ষে শুরুতে ভালই লড়াই করেছিল পাকিস্তান। বাবর-রিজওয়ানের জুটিতে বড় এক লক্ষ্যের দিকেই এগিয়েছিল পাকিস্তানের ইনিংস। কিন্তু ১৬ রানে শেষ ৫ আর ৩৬ রানে শেষ ৮ উইকেট হারানো পাকিস্তান অলআউট হয়ে যায় ১৯১ রানে।

যার দায়টা কিছুটা যায় বাবর আজমের দিকেও। ব্যক্তিগত ৫০ রান পূরণের পরে নিজের ইনিংস বড় করতে পারেননি। আর তাঁর আউটের পরই পাকিস্তানের ইনিংসে ধস নামতে শুরু করে। ফলত, বড় সংগ্রহের পথে হেঁটেও মাত্র ১৯১ রানে গুঁটিয়ে যায় পাকিস্তান।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link