More

Social Media

Light
Dark

শান্তর এক থ্রোয়ে বিশ্বকাপ শেষ উইলিয়ামসনের!

লম্বা সময় ধরে ইনজুরির সাথে লড়াই করছিলেন কেন উইলিয়ামসন, সেই লড়াইয়ে জয়ী হয়ে শেষমেশ ফিরেছিলেন বাইশ গজে। প্রায় এক বছর বাইরে থাকার পর বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে নেমেছিলেন তিনি। আর প্রত্যাবর্তনের দিন ম্যাচ উইনিং নকও এসেছে তাঁর ব্যাট থেকে।

কিন্তু সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হলে; আবারো চোটের কারণে মাঠের বাইরে যেতে হচ্ছে কিউই অধিনায়ককে। টাইগারদের বিরুদ্ধে দৌড়ে রান নেয়ার সময় নাজমুল হোসেন শান্তর ছোঁড়া বল হাতে লাগে তাঁর – এরপরই রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে ফিরে যেতে হয়েছিল।

তখনই শঙ্কা জেগেছিল, আর সেই শঙ্কা সত্য হয় স্ক্যান রিপোর্ট প্রকাশের পর। জানা গিয়েছে, হাতে ফ্র্যাকচার হয়েছে এই তারকার। আর তাই অন্তত চার সপ্তাহ খেলতে নামতে পারবেন না তিনি। অর্থাৎ গ্রুপ পর্বে ব্ল্যাক ক্যাপস জার্সিতে দেখা যাবে না তাঁকে।

ads

এরপর কবে নাগাদ ফিরতে পারবেন সেটাও নিশ্চিত নয় এখনো। চোটের উন্নতি পর্যবেক্ষণ করার পরেই বোঝা যাবে উইলিয়ামসন আবার কবে ফিট হয়ে উঠবেন। সেজন্য এখনো স্কোয়াডে রাখা হয়েছে এই ব্যাটারকে, যদিও বাড়তি সতর্কতা হিসেবে দেশ থেকে উড়িয়ে আনা হবে আরেক কিউই ব্যাটার টম ব্লান্ডেলকে।

গত চার বছরে বারবার ইনজুরির শিকার হয়েছেন কেন উইলিয়ামসন। ২০১৯ বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা হয়েছেন, কিন্তু তারপর থেকে আর ম্যাচই খেলতে পারলেন না ঠিকঠাক ভাবে। ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে চলতি বিশ্বকাপ পর্যন্ত মাত্র ১২ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি – টিম ম্যানেজম্যান্ট ভরসা না করলে হয়তো বিশ্বকাপ দলেই থাকতেন না এই ডানহাতি।

কিন্তু দলে রেখেও লাভ হলো কই, ভাগ্যের ছোবলে আবারো পুনর্বাসনের মধ্য দিয়ে ফিরে আসতে হবে নিউজিল্যান্ড ক্রিকেটের মিস্টার ডিপেন্ডেবলকে। সেই ফেরাটা যেন দ্রুত হয় সেটাই এখন আশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link