More

Social Media

Light
Dark

গিলের অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা নিয়ে সংশয়

দু’দিন বাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে স্বাগতিক ভারত। তার আগে ভারত শিবিরে আসলো দুঃসংবাদ। জ্বরে ভুগছেন দলটির ইনফর্ম ওপেনার শুভমান গিল। 

এখন গিলের জ্বর ডেঙ্গুজ্বর কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট মনে করছে, এটি ভাইরাস জ্বর ছাড়া কিছু নয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেই গিলকে পাওয়ার ব্যাপারে তাঁরা আশাবাদী। 

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিবৃতিতে বলা হয়েছে, ‘গিলকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। মেডিকেল দল তাঁকে সুস্থ করার প্রক্রিয়াতেই আছে। আশা করা হচ্ছে, সে দ্রুতই সুস্থ হয়ে উঠবে।’

ads

এ বছরে ওয়ানডেতে এখন পর্যন্ত গিলই সর্বোচ্চ রান সংগ্রাহক। ৭২.৩৫ গড়ে করেছেন ১২৩০ রান। সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও পেয়েছিলেন একটি করে অর্ধশতক ও শতক। তাই বিশ্বকাপের মতো মঞ্চে ভারতীয় দলে ফুলফিট গিলের থাকাটা খুবই জরুরি ।

তবে গিলকে শেষ পর্যন্ত না পাওয়া গেলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওপেনিংয়ে দেখা যেতে পারে ঈশান কিষাণকে। এই সময়ে পাঁচ নম্বরে ব্যাট করতে দেখা গেলেও ঈশান কিষাণ মূলত একজন ওপেনারই। 

এ দিকে গুঞ্জন আছে, শুভমান গিল সাধারণ কোনো ভাইরাস জ্বর নয়, তিনি আক্রান্ত হয়েছেন ডেঙ্গুজ্বরে। ডেঙ্গুজ্বর হলে ন্যূনতম দুই সপ্তাহ বিশ্রামে থাকতে হবে গিলকে। সে ক্ষেত্রে তিনি ভারতের হয়ে প্রথম ২/৩ টি ম্যাচ মিস করবেন। 

তবে শঙ্কা হলো, ডেঙ্গু জ্বর থেকে সেরে উঠলেও অনেকের দুর্বলতা থেকে যায়। এখন গিল যদি ডেঙ্গুজ্বর থেকে সুস্থ হয়ে ফিরেও আসেন, তবুও মাঠের পারফরম্যান্সে তিনি চেনা ছন্দে পরে ফিরতে পারবেন কিনা, সেই শঙ্কা থেকেই যাচ্ছে। 

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link