More

Social Media

Light
Dark

প্রথম ম্যাচ থেকেই থাকছেন সাকিব

মূল লড়াইয়ে নামার আগে পুরো দল যখন শেষ প্রস্তুতিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছে, তখন দলের অধিনায়ক সাকিব আল হাসান রয়েছেন বিশ্রামে। মূলত, ফুটবল খেলতে গিয়ে পায়ের গোড়ালিতে ব্যথা পেয়েছিলেন টাইগার এ অলরাউন্ডার। আর তাই ঝুঁকি এড়াতেই দুই প্রস্তুতি ম্যাচের কোনোটিতেই দেখা যাচ্ছে না সাকিবকে।

তবে বিশ্বকাপের আগে সাকিবের এমন হঠাৎ ইনজুরি টাইগার অন্দরমহলে শঙ্কা জাগানিয়া ব্যাপারই বটে। অবশ্য সেই শঙ্কা এক নিমিষেই দূর করে দিলেন সাকিবের ডেপুটি নাজমুল হোসেন শান্ত। যিনি ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন।

ads

আর এ ম্যাচের টসের সময়েই সাকিবের বর্তমান অবস্থা সম্পর্কে জানান শান্ত। তিনি বলেন, ‘সাকিব শতভাগ ফিট আছেন। তাঁকে নিয়ে কোনো শঙ্কা নেই। বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাঁকে পাওয়া যাবে। তিনি আফগানিস্তান ম্যাচের জন্যই প্রস্তুতি নিচ্ছেন।’

এর আগে অবশ্য প্রথম প্রস্তুতি ম্যাচে বিশ্রামে ছিলেন নাজমুল হোসেন শান্তও। তাঁর পরিবর্তে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে খেলেছিল বাংলাদেশ দল। গুয়াহাটিতে হওয়া সে ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল টাইগাররা। ফলে, এশিয়া কাপ ও নিউজিল্যান্ড সিরিজের দু:স্বপ্ন কিছুটা হলেও কাটিয়ে উঠতে পেরেছে বাংলাদেশ দল।

বিশ্বকাপে বাংলাদেশের মূল অভিযান শুরু হচ্ছে আগামী ৭ অক্টোবর। নিজেদের প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। সেই ম্যাচের আগে সাকিবের ফেরায় এবার স্বস্তির ঢেকুর তুলতেই পারে বাংলাদেশ।

স্বস্তির আরেকটা কারণও আছে। অনুশীলনে ব্যাথা পেয়ে নেটেই লুটিয়ে পড়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে, তাঁকে নিয়েও কোনো শঙ্কা নেই। বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই খেলার জন্য ফিট বর্ষীয়ান এই ক্রিকেটার।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link