More

Social Media

Light
Dark

বৃষ্টি কেড়ে নিল জয়ের সুযোগ

জয়ী বৃষ্টি। হ্যাঁ, বৃষ্টিই শেষ অবধি জয়লাভ করেছে। বাংলাদেশ আর নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে পরিত্যাক্ত হয়েছে বৃষ্টির বাগড়ায়। তিন দফা বৃষ্টির হানায় স্রেফ এক ইনিংসই মাঠে গড়িয়েছে খেলা। তাও আবার পুরোপুরি নয় ৩৩.৪ ওভার। রাত ৮:২৬ নাগাদ ম্যাচ পরিত্যাক্ত ঘোষণা করা হয়।

তবে দিনের শুরুতে টস হয়েছে মোটামুটি পরিষ্কার আকাশে। টসে জিতে বাংলাদেশের অধিনায়ক লিটন দাস আগে বোলিং করবার সিদ্ধান্ত নেন। এরপর খানিক ঝিরিঝির বৃষ্টি পড়েছে মিরপুর হোম অব ক্রিকেটে। তবে সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি।

ম্যাচ গড়ায় মাঠে। তবে সেটাও আবার বেশিক্ষণ নয়। পঞ্চম ওভারের মাথায় বৃষ্টি এসে প্রথম বাঁধা দেয়। ৪.৩ ওভারে তখন নিউজিল্যান্ডের রান ৯। প্রায় এক ঘন্টার কিছু বেশি সময় ধরে চলে সেই বৃষ্টি। খেলার মত পরিস্থিতি হয় ঘন্টা দুই বাদে। বিকাল ৪:৩০ নাগাদ আবারও শুরু হয় মাঠের লড়াই। যে লড়াইয়ে খুব একটা সুবিধা করে পারেনি ব্ল্যাকক্যাপস ব্যাটাররা।

ads

নাসুম আহমেদের স্পিন ঘূর্ণিতে খাবি খেতে হয় উইল ইয়ং আর ফিন অ্যালেনদের। তার আঁটসাঁট বোলিং চাপ বাড়ায় কিউই শিবিরে। তাতে মুস্তাফিজুর রহমানের উইকেটে পরিণত হতে শুরু করেন অ্যালেন চাড বাউসরা। নাসুমের টানা দুই মেইডেন, এর মাঝে মুস্তাফিজের টানা দুই ওভারে দুই উইকেট হারায় নিউজিল্যান্ড। ১৬ রানে দুই উইকেট হারিয়ে বিপর্যয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

তবে সেখান থেকে তাদের বিপর্যয় সামাল দেন উইল ইয়ং আর হেনরি নিকোলাস। তাদের ৯৭ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় ব্ল্যাকক্যাপসরা। তবে সে জুটিতেও আবার আঘাত হানেন মুস্তাফিজুর রহমান। ১১৩ রানের মাথায় ৪৪ করা হেনরি নিকোলাস ফেরেন প্যাভিলনে।

নাসুম আহমেদও পিছিয়ে থাকেননি। একই ওভারে জোরা আঘাত হানেন তিনি। প্রথমে উইল ইয়ংকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন। এরপর রাচিন রবীন্দ্রকে কুপকাত করেন লেফ বিফোরে। তাতে ১২৩ রানে নিজেদের পঞ্চম উইকেট হারায় লোকি ফার্গুসনের দল।

নিউজিল্যান্ডের দলীয় রান যখন ১৩৬ এ পৌঁছায় ঠিক তখনই আসে আরেক দফা বৃষ্টির বাঁধা। স্বল্প সময়ের সেই বৃষ্টি শেষে খেলা আবারও মাঠে গড়ানোর প্রস্তুতি সম্পন্ন হয়। তবে শেষ দফা বৃষ্টি ভাসিয়ে নিয়ে যায় ম্যাচের ভাগ্য। তাতে ফলাফল শূন্যভাবেই শেষ হয় বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান। তাকে সঙ্গ দিয়ে নাসুম আহমেদের শিকার ২টি উইকেট। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন ওপেনার উইল ইয়ং। আর হেনরি নিকোলাসের ব্যাট থেকে আসে ৪৪ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link