More

Social Media

Light
Dark

সুপার ফোরে লাস্ট, র‌্যাংকিংয়ে ফার্স্ট!

এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে হট ফেবারিট হয়েই খেলতে এসেছিল পাকিস্তান। তবে সেরা হওয়া তো দূরে থাক, সুপার ফোরে তলানিতে থেকেই এশিয়া কাপ শেষ করেছে বাবর আজমের দল। 

শুধু তাই নয়। পাকিস্তানের এমন ভরাডুবির পর দলের মধ্যে অন্তর্কলহেরও গুঞ্জন শোনা গিয়েছে। সব মিলিয়ে পাকিস্তান ক্রিকেটে বইছিল অস্বস্তির হাওয়া। তবে অস্থির সময়ে স্বস্তির গল্প হিসেবে আসলো, ওয়ানডে র‍্যাংকিংয়ে পাকিস্তানের আবারো শীর্ষে ওঠার খবরে। 

অস্ট্রেলিয়াকে হটিয়ে ৮ দিনের ব্যবধানে আবারো শীর্ষস্থান পুনরুদ্ধার করলো পাকিস্তান। আইসিসির সর্বশেষ প্রকাশিত র‍্যাংকিংয়ে ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে তারা এখন রয়েছে ১ নম্বরে।

ads

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপ শিরোপা জেতা ভারত ৩ থেকে উঠে এসেছেন ২-এ। যদিও পাকিস্তানের মতো তাদেরও রেটিং পয়েন্ট ১১৫। 

আর এর আগে শীর্ষে থাকলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের শেষ ৩ টি ম্যাচ হেরে ১ নম্বর থেকে তিনে নেমে এসেছে অস্ট্রেলিয়া। তাদের রেটিং পয়েন্ট এখন ১১৩।

এ দিকে দক্ষিণ আফ্রিকা সিরিজ জেতায় আবার অবনমন হয়েছে ইংল্যান্ডের। ৪ থেকে থেকে তাঁরা নেমে গিয়েছে ৫-এ। আর প্রোটিয়ারা উঠে এসেছে ৪ নম্বরে।

র‍্যাংকিংয়ের বাকি ৫ টি জায়গা রয়েছে অপরিবর্তিত। ১০০ রেটিং পয়েন্ট নিয়ে ৬ নম্বরে নিউজিল্যান্ড, আবার ৯৪ পয়েন্ট নিয়ে সাতে রয়েছে বাংলাদেশ। আর ৮,৯ ও ১০ নম্বরে যথাক্রমে রয়েছে শ্রীলঙ্কা, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।  

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link