More

Social Media

Light
Dark

ওয়ানডে দলে তিন নতুন মুখ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডের জন্য দেওয়া দেওয়া প্রায়মিক দল থেকে ছয় জনকে বাদ দিয়ে ১৮ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজ দিয়েই দীর্ঘ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। সেই সিরিজকে সামনে রেখে বেলা চারটার দিকে ওয়ানডে দল ঘোষণা করা হয়।

আইসিসির দেওয়া এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান। তাঁর ফেরাটা অনুমিতই ছিল। প্রথম বারের মতো ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী পেসার শরিফুল ইসলাম, হাসান মাহমুদ ও শেখ মেহেদী হাসান। এছাড়াও দলে ফিরেছেন অভিজ্ঞ দুই পেসার – রুবেল হোসেন, তাসকিন আহমেদ।

ads

বাংলাদেশের খেলা সর্বশেষ ওয়ানডে সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন মাশরাফি বিন মর্তুজা, আল আমিন হোসেন ও শফিউল ইসলাম। ২৪ সদস্যের প্রাথমিক স্কোয়াডে থাকলেও মূল স্কোয়াডে জায়গা হয়নি মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী রাব্বি, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন ও আল আমিন হোসেনের। এর মধ্যে যুব দলের তারকা পারভেজ হোসেন ইমন বাদ পড়েছেন চোটের কারণে।

এর আগে গত ৩১ জানুয়ারি দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। গত কয়েকটা সিরিজ ধরেই জৈব সুরক্ষা বলয়ের ভিতর ছিলো ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। বায়ো বাবলের ধকল কাটাতে দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির ক্রিকেটাররা।

আগামী ২০ জানুয়ারি প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। ২২ জানুয়ারি দ্বিতীয় ওয়ানডে ও ২৫ জানুয়ারি তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। প্রথম দুই ম্যাচ হোম অফ ক্রিকেট খ্যাত শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

সিরিজের সব গুলো ম্যাচই পরিবর্তিত সময় অনুযায়ী শুরু হবে বেলা সাড়ে। ওয়ানডে সিরিজ শেষে তিন ফেব্রুয়ারি চট্টগ্রামে প্রথম টেস্ট ও ১১ ফেব্রুয়ারি মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে। প্রস্তুতির অংশ হিসেবে এরই মধ্যে বিকেএসপিতে নিজেদের মধ্যে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশের ক্রিকেটাররা।


  • বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link