More

Social Media

Light
Dark

মেসির ‘বডিগার্ড’ কে? কত টাকা বেতন?

মেসির ‘বডিগার্ড’ কে? এমন প্রশ্নের সহজ উত্তর রদ্রিগো ডি পল। কিন্তু ডি পল তো আর সব সময় মেসির সাথে থাকেন না। আবার ক্লাব ফুটবলেও খেলেন ভিন্ন দলে। তাই ডি পল-মেসির মেলবন্ধন হয় শুধু আর্জেন্টিনার ম্যাচের সময়গুলোতেই।

তবে বাস্তব জীবনেও কিন্তু মেসির একজন দেহরক্ষী আছেন। একদম পেশাদার একজন দেহরক্ষী যাকে বলে। তিনি ইয়াসিন চুয়েকো। মেসির সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এই দেহরক্ষীকে নিয়োগ দিয়েছেন ইন্টার মায়ামির বর্তমান প্রেসিডেন্ট ডেভিড বেকহাম।

মেসির বডিগার্ড বলে কথা! গণমাধ্যমের ক্যামেরার চোখে পড়বেন, সেটিই তো অনুমেয়। ইন্টার মায়ামির ম্যাচ চলাকালীন মেসির সাথে চুয়েকোর তেমন কিছু দৃশ্যই ধরা পড়েছে। এই যেমন এক ম্যাচে দুই সমর্থক মাঠে ঢুকে গিয়েছিলেন মেসিকে ছুঁয়ে দেখতে। কিন্তু সেই দুজনের সামনে বাঁধা হয়ে দাড়ান ইয়াসিন চুয়েকো।

ads

শুধু তাই নয়, মেসি টিম বাস থেকে নামা থেকে মাঠে যাওয়া পর্যন্ত, অনুশীলন, কিংবা ম্যাচ চলাকালীন মেসির গতিবিধি অনুযায়ী টাচলাইনের বাইরে থেকে সবসময় নজরে রাখা— একদম আঠার মতো লেগে থাকা বলতে যা বুঝায় সেটিই করছেন মেসির এই দেহরক্ষী।

ইয়াসিন চুয়েকো যুক্তরাষ্ট্রের বিশেষ অপারেশনস ফোর্স নেভি সিলের সাবেক সদস্য। ইরাক ও আফগানিস্তানে লড়েছেন। মিক্সড মার্শাল আর্ট (এমএমএ), তায়কোয়ান্দো ও বক্সিংয়ে তিনি বিশেষভাবে দক্ষ। কয়েকটি এমএমএ লড়াইয়েও অংশ নিয়েছেন তিনি। আর এই তায়কোয়ান্দো ও বক্সিং অনুশীলনের ভিডিও তিনি সামাজিক মাধ্যমে প্রকাশ করেন চুয়েকো। মেসির বডিগার্ড হিসেবে পরিচিতি পাওয়ার পর থেকে সামাজিক মাধ্যমগুলোতে ফলোয়ারও বাড়ছে অনেক।

চুয়েকো অবশ্য শুধু একা নন, মেসির পরিবারের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে তাঁর ৫০ জনের একটি দল আছে। চুয়েকো নিজে মেসির সঙ্গে থাকেন। আর বাকিরা থাকেন মেসির পরিবারের অন্য সদস্যদের সাথে।

মেসির সাথে চুয়েকোর সার্বক্ষণিক এই উপস্থিতির পর অনেকেরই কৌতূহল, মেসির দেহরক্ষী হিসেবে কত পারিশ্রমিক পান চুয়েকো? দ্য ডিস্টিন নামক এক সংবাদ মাধ্যম জানাচ্ছে, চুয়েকো মেসির দেহরক্ষী হিসেবে মাসিক ভিত্তিতে প্রায় আড়াই লক্ষ ডলার আয় করছেন।

মেসি অবশ্য যুক্তরাষ্ট্রে পা রাখার পর থেকেই বদলে গিয়েছে ইন্টার মায়ামির হালচাল। এরই মধ্যে লিগস কাপ জিতিয়ে রীতিমতো ঝড় বইয়ে দিয়েছেন সমর্থকদের মনে। মেসি আগমনের পর এখন পর্যন্ত কোনো ম্যাচে হারেরই মুখ দেখেনি মায়ামি। মেসি নিজেও রয়েছেন দারুণ ছন্দে। ১০ ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ১১ বার। এর পাশাপাশি সহায়তা করেছেন ৩ টি গোলে।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link