More

Social Media

Light
Dark

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না হাসারাঙ্গা

নিজেদের দেশে এশিয়া কাপের প্রথম ম্যাচ খেলার আগে স্বস্তিতে নেই শ্রীলঙ্কা। ক্যান্ডিতে বাংলাদেশের বিপক্ষে সেরা একাদশের চারজন বোলারকে পাচ্ছে না স্বাগতিকরা।

সবচেয়ে বড় ভয়ের কারণ হল, লঙ্কান দলের প্রাণভোমরা ওয়ানিন্দু হাসারাঙ্গা এখনও পুরোপুরি ফিট নন। বাংলাদেশর বিপক্ষে ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা ক্ষীন।

দুই পেসার দিলশান মাধুশঙ্কা ও লাহিরু কুমারা তো ছিটকেই গেছেন এশিয়া কাপ থেকে। এর আগে আরেক পেসার দুশমন্থ চামিরাও বাদ পড়েছেন। যদিও, হাসারাঙ্গার জন্য একদম শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে শ্রীলঙ্কা দল।

ads

তবে, ধারণা করা হচ্ছে, হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচগুলো মিস করতে পারেন হাসারাঙ্গা। সদ্য শেষ হওয়া লঙ্কা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান ও উইকেট প্রাপ্তিসহ টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার উঠেছিল এ অলরাউন্ডারের হাতে। তাই শুরু থেকে এশিয়া কাপে তাঁকে না পাওয়া শ্রীলঙ্কার জন্য বড় এক ধাক্কাই বলা চলে।

চারজনের অনুপস্থিতিতে নিজেদের এশিয়া কাপ স্কোয়াডে বাধ্য হয়েই বড় রকম পরিবর্তন আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। লঙ্কান স্কোয়াডে ডাক পেতে পারেন তিন পেসার কাসুন রাজিথা, প্রমোদ মাধুশান ও মাথিশা পাথিরানা।

এর মধ্যে মাথিশার ব্যাপারে ভয়ে থাকা উচিৎ প্রতিপক্ষেরও। অনেকটা লাসিথ মালিঙ্গার মত স্লিঙ্গিং অ্যাকশনে বোলিং করা পাথিরানা ছিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গেল আসরের আলোচিত নাম। চেন্নাই সুপার কিংস দলে তাঁকে বেশ দক্ষতার সাথেই কাজে লাগিয়েছেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

এবার সেই পথ অনুসরণ করে দাসুন শানাকাও যদি পাথিরানাকে ব্যবহার করতে পারেন প্রয়োজন মত, তাহলে সেটা বাকিদের জন্য ভয়ের কারণ হতে পারে। অন্যদিকে স্পিনিং অলরাউন্ডার হাসারাঙ্গার জায়গায় দুনিথ ওয়েলালাগে ও দুশান হেমান্থার মধ্যে একজন আসতে পারেন। তবে, আপাতত হাসারাঙ্গার জন্যই অপেক্ষা করবে শানাকার দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link