More

Social Media

Light
Dark

লিটনের বদলি সাইফও ডেঙ্গুর কবলে

এশিয়া কাপের প্রথম ম্যাচে লিটন দাসকে পাওয়া নিয়ে শঙ্কা আছে। মূল স্কোয়াডের সাথে শ্রীলঙ্কায় যেতে পারেননি লিটন দাস। ডেঙ্গু ও কোভিড টেস্ট করানো হলেও সেখানে নেগেটিভ এসেছে।

কবে তিনি শ্রীলঙ্কায় যাবেন – সেটাও নিশ্চিত নয়। এমন অবস্থায় লিটন দাসের বিকল্পও খোঁজা হচ্ছে। আর জানা গিয়েছিল বিকল্প হতে পারেন আরেক ওপেনার সাইফ হাসান।

ব্যাক-আপ স্কোয়াড থেকে কাউকে পাঠানো হবে কিনা এ নিয়ে আলোচনায় বসেছিল নির্বাচককরা। তবে, সমস্যা হল, সাইফ হাসানও সুস্থ নন। তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। পুরোপুরি সুস্থ হতে কয়েকদিন সময় লাগবে।

ads

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ডাক্তার দেবাশীষ চৌধুরী বলেন, ‘সাইফের আসলে আরও তিন-চারদিন আগে ডেঙ্গু টেস্টে পজেটিভ এসেছিল। এখন আর জ্বর নেই। তবে শরীরে দুর্বলতা আছে। এজন্য অনুশীলনে ফিরতে পারছে না। আমরা সবকিছু দেখাশোনা করছি।’

এই অবস্থায় সাইফকে শ্রীলঙ্কায় পাঠানোর উপায় নেই। ফলে, এখন পর্যন্ত লিটন দাসের সুস্থতার জন্যই অপেক্ষা করতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

অন্যান্য পরীক্ষাও এর মধ্যে করিয়েছেন লিটন। তবে সবকিছুর রিপোর্টই ছিল ইতিবাচক। সেজন্য বিসিবি চিন্তিত নয় খুব একটা।

এশিয়া কাপে বাংলাদেশ রয়েছে গ্রুপ বি-তে। ৩১ আগস্ট শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচ দিয়ে নিজেদের এশিয়া কাপের অভিযান শুরু করবেন সাকিব-মুশফিকরা।

এরপর তিন সেপ্টেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ পাকিস্তানের মাটিতে। গ্রুপ পর্বের বাঁধা উৎরে গেলে ৯ সেপ্টেম্বর সুপার ফোরের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link