More

Social Media

Light
Dark

এবার নিশ্চয়ই ব্যাটে স্পন্সর পাবেন মুজিব

আফগানিস্তানের হয়ে দ্রুততম ওয়ানডে ফিফটির রেকর্ড ছিল রশিদ খানের দখলে। এখন তা মুজিব উর রহমানের। তাঁদের মধ্যে মিল হল, দু’জনের কেউ-ই আসলে ক্রিকেটের মানদণ্ডে ব্যাটার নন।

২০২১ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে রশিদ ফিফটি করেছিলেন ২৭ বলে। এবার পাকিস্তানের বিপক্ষে মুজিব করলেন ২৬ বলে। দুজনই ৯ নম্বরে নেমে। শেষ পর্যন্ত মুজিব থামলেন ৫টি করে ছক্কা ও চারে ৩৭ বলে ৬৪ রান করে।

সেবার আবুধাবির ওই ম্যাচে জিতেছিল আফগানিস্তান। রশিদ খান দলকে জেতাতে পেরেছিলেন। তবে, এবার মুজিব আর পারেননি।

ads

তবে, ৯ নম্বরে নেমে পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড এটি। আফগানদের হয়ে এই পজিশনে সেরা স্কোরের রেকর্ডও। বিশ্বরেকর্ড ক্যারিবিয়ান আন্দ্রে রাসেলের অপরাজিত ৯২ রান।

আজকের আগে আন্তর্জাতিক ক্রিকেটে মুজিবের সর্বোচ্চ ছিল স্রেফ ১৮, স্বীকৃত পর্যায়ে ক্রিকেটে সর্বোচ্চ ছিল ২৭। সেখান থেকে হাফ সেঞ্চুরি, তাও এমন ঝড় তুলে। অবিশ্বাস্যই বলা উচিৎ।

আফগানিস্তানের লোয়ার অর্ডারে ব্যাট হাতে এমনিতেই প্রতিপক্ষের জন্য বড় হুমকি রশিদ। এবার যোগ হলেন মুজিব।

পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে তিনি স্লগ করলেও সেটা চোখ বন্ধ করে অন্ধ স্লগ ছিল না, ক্যালকুলেটিভ ও ম্যাথোডিকাল স্লগ ছিল। বেইজ, হেড পজিশন, খুব ভালো ছিল। মানে, ব্যাটিংয়ে উন্নতি করছেন।

এমনিতেই বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার চাহিদা অনেক। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) না হলেও বাকি সবগুলোতে তিনি হট কেক। সঙ্গে এরকম ব্যাটিং যোগ হলে তিনি আরও আকর্ষণীয় প্যাকেজ হয়ে উঠবেন। আফগানিস্তান দলে ব্যাটিং গভীরতার জন্যও দারুণ ব্যাপার।

ব্যাটে কোনো রকম লোগো নেই। মানে, এখনও ব্যাটে কোনো স্পন্সরশিপ পাননি তিনি। তবে, আশা করা যায়, এমন ঝড় তোলার পর ব্যাটের জন্য একটি স্পন্সরও দ্রুতই পেয়ে যাবেন তিনি।

– ফেসবুক থেকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link