More

Social Media

Light
Dark

বাবরের দুর্নাম চান যিনি

দারুণ সম্ভাবনা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন পাকিস্তানের আবিদ আলী। সেই সম্ভাবনার বীজও বপন করেছিলেন তিনি। হয়ে উঠেছিলেন লাল বলের ক্রিকেটের আস্থাভাজন এক ক্রিকেটার।

একই সাথে, ওয়ানডে ফরম্যাটেও ধারাবাহিকভাবে রান করতেন। তবে এরপরই হঠাৎ ছন্দচ্যূতি। সেই যে দল থেকে বাদ পড়লেন, আর ফিরতে পারলেন না। থেকে গিয়েছেন বাদ পড়াদের তালিকায়। 

তবে দলের বাইরে থাকলেও দল নিয়ে মাঝেমধ্যেই মন্তব্য করতে দেখা যায় আবিদ আলীকে। এবার দলের অধিনায়ক বাবর আজমকে নিয়ে ভিন্ন এক মন্তব্য করে আলোচনায় এসেছেন এ ক্রিকেটার। 

ads

সম্প্রতি ক্রিকেট পাকিস্তানের সঙ্গে এক সাক্ষাৎকারে এ ব্যাটার জানিয়েছেন, তিনি চান বাবর আজমের সমালোনা আরো বেশি হোক। তাহলেই বাবরের মাঝে পারফরম্যান্স ক্ষুধা বেরিয়ে আসবে। কারণ, বাবরের মতো একজন তারকা পাওয়া পাকিস্তান ক্রিকেটের জন্য আশীর্বাদ স্বরূপ। 

এ নিয়ে তিনি বলেন, ‘বাবরের সমালোচনা হওয়া উচিত। বাবর আমার সঙ্গে খেলেছে, সে আমার জুনিয়রও। এখন সে বিশ্বমানের খেলোয়াড়। সে পাকিস্তানের এমন একজন তারকা যা বর্ণনা করার মতো কোনো শব্দ নেই।’

প্রত্যেক ক্রিকেটারেরই কোনো না কোনো জায়গায় ঘাটতি থাকে। তবে বাবরের ঘাটতি অন্যদের চেয়ে অনেকটা কম।  ঘাটতি থাকলেও বাবর চাইলে পরের ম্যাচেই পারফর্ম করে সমালোচনার জবাব দিতে পারেন, এমনটা মনে করেন আবিদ। 

বাবরের প্রশংসা করে তিনি বলেন, ‘একজন ক্রিকেটার যে মাঠের ভেতরে খেলছে তাঁকে প্রতিটি দিক বিবেচনায় রাখতে হবে। বাবরকেও অবশ্যই ভাবতে হবে। ওর সবচেয়ে ভাল দিক হলো, ও সমালোচিত হলেই পরের ম্যাচে তার উত্তর দেওয়ার চেষ্টা করে। এই ক্ষুধাটা প্রত্যেক ক্রিকেটারের থাকা উচিৎ।’

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link