More

Social Media

Light
Dark

করোনা আক্রান্ত হেইডেন ওয়ালশ

তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচে টেস্ট সিরিজ খেলতে ১০ জানুয়ারি বাংলাদেশে পা রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশে আসার পর প্রথম দফায় করোনা পরিক্ষায় নেগেটিভ ছিলেন সবাই। তবে দ্বিতীয় দফা পরীক্ষায় হেইডেন ওয়ালশ জুনিয়রের দেহে করোনার উপস্থিতি পাওয়া যায়। নিশ্চিত হওয়ার জন্য ওয়ালশের আবার পরীক্ষা করা হলেও ফলাফল পজিটিভই আসে।

ওয়ালশ জুনিয়রের করোনা আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট (সিডব্লিউআই)। সিডব্লিউআই জানিয়েছে, ‘নেগেটিভ’ অর্থাৎ করোনামুক্ত হওয়ার আগপর্যন্ত ঢাকায় আইসোলেশনে থাকবেন তিনি। দলের ফিজিও স্বাস্থ্যবিধি মেনে তার তদারকি করছেন।

১০ জানুয়ারি বাংলাদেশে আসার পর ওয়ালশ সতীর্থ বা অন্য কারও সাথে মেলামেশা করেননি। বাংলাদেশে আসার পর ৩ দিন আইসোলেশনে ছিল ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। আইসোলেশনে থাকাকালেই প্রথমবার করোনা পরীক্ষায় পজিটিভ হন তিনি। ওয়ালশ জুনিয়র ‘পজিটিভ’ হলেও করোনা পরীক্ষায় স্কোয়াডের বাকি সব খেলোয়াড়, কোচ ও কর্মকর্তারা নেগেটিভ হয়েছেন।

ads

বাংলাদেশের বিমান ধরার আগে সর্বশেষ করোনা টেস্টে পজেটিভ হন পেসার রোমারিও শেফার্ড। রোমারিও শেফার্ডের পরিবর্তে ওয়ানডে স্কোয়াডে নেওয়া হয়েছে ২৪ বছর বয়সী পেসার কেইন হার্ডিংকে। ওয়ানডে স্কোয়াডে কেইন হার্ডিংকে অন্তর্ভুক্তি করার ফলে ওয়ানডে স্কোয়াডে অভিষেকের অপেক্ষায় এখন ৯ জন ক্রিকেটার।

ওয়েস্ট ইন্ডিজ আসার পর প্রথম সপ্তাহে তিন দফায় করোনা টেস্ট করা হবে তাদের। ওয়েস্ট ইন্ডিজের অনুশীলনে থাকা স্থানীয় নেট বোলার ও মাঠ কর্মীদের শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামের অভ্যান্তরে জৈব সুরক্ষা বায়ো বাবলে রাখা হয়েছে। দ্বিতীয় ওয়ানডের পর ২৩ জানুয়ারি ৩য় ওয়ানডে খেলতে চট্টগ্রামে যাবে দুই দল। চট্টগ্রামে যাওয়ার পর সেখানে দুই দলেরই করেনা টেস্ট করা হবে।

২০ জানুয়ারি ১ম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। ২২ জানুয়ারি ২য় ওয়ানডে ও ২৫ জানুয়ারি ৩য় ওয়ানডে অনুষ্ঠিত হবে। প্রথম দুই ম্যাচ হোম অফ ক্রিকেট শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে জহুর আহম্মেদ চৌধুরি স্টেডিয়াম, চট্টগ্রামে। সিরিজের সব গুলো ম্যাচই পরিবর্তিত সময় অনুযায়ী শুরু হবে ১১.৩০ মিনিটে। ওয়ানডে সিরিজ শেষে ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে ১ম টেস্ট ও ১১ ফেব্রুয়ারি মিরপুরে ২য় টেস্ট শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link