More

Social Media

Light
Dark

হঠাৎ বিশ্বকাপ ভাবনায় খালেদ!

এশিয়া কাপে খেলা হবে না ফাস্ট বোলার এবাদত হোসেনের। এই খবরটা পুরনো। নতুন খবর হল, বিশ্বকাপটাও মিস হয়ে যেতে পারে তাঁর। আর সেজন্যই হঠাৎ করে বাংলাদেশের বিশ্বকাপ পরিকল্পনায় ঢুকে গেছেন আরেক পেসার খালেদ আহমেদ।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ চলাকালেই এবাদত ইনজুরিতে পড়েন। সফরকারীদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে হাঁটুতে চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন এবাদত। সেই ম্যাচে বল ছাড়ার ঠিক আগে আম্পায়ারের গাজী সোহেলের সঙ্গে হালকা ধাক্কা লাগায় ‘ফ্ল্যাট ফুট ল্যান্ডিং’ করতে বাধ্য হন। যার ফলে, হাঁটুতে চোট পান।

প্রাথমিক পর্যবেক্ষণ শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছিল চোট গুরুতর নয়। তবে, লম্বা সময় বিশ্রামে থাকতে হবে। এশিয়া কাপের ক্যাম্পেই ছিলেন ব্যাথা কাটিয়ে উঠে। তবে, ক্যাম্প চলাকালে আবারও ব্যাথা ফিরে আসে।

ads

‘নি ক্যাপ’ লাগিয়ে গত কয়েকটা দিন ঘুরতে দেখা গেছে তাঁকে। ফিজিও ও ট্রেনারের কাছ থেকে রিপোর্ট পেয়ে বিসিবি নির্বাচকরাও বুঝে গেছেন, এবাদতকে এশিয়া কাপে পাঠালে ঝুঁকি থেকে যাবে।  তাঁকে ছাড়াই পাকিস্তান-শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপ খেলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল।

এশিয়া কাপ তো বটেই, বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কাও আছে এবাদতের। এশিয়া কাপে বিকল্প পেসার নিয়ে যাবে বাংলাদেশ দল। তিনি থাকবেন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও, যাতে করে তাঁকে বিশ্বকাপের জন্য প্রস্তুত করা যায়।

এশিয়া কাপের জন্য সাকিব আল হাসানের নেতৃত্বে ১৭ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়। সেখানে এবাদত হোসেন ছিলেন। তাঁর জায়গায় এখন খালেদ আহমেদ বা তানজিম হাসান সাকিব জাতীয় দলে জায়গা পাবেন।

এর মধ্যে খালেদই এগিয়ে আছেন। তিনি টেস্ট খেললেও এখনও সীমিত ওভারের ক্রিকেটে তাঁর অভিষেক হয়নি। অথচ, সেই খালেদই এখন বিশ্বকাপ খেলার দুয়ারে দাঁড়িয়ে আছেন। এবাদতের ইনজুরি মাথায় রেখেই ক্যাম্পেও রাখা হয়েছে খালেদকে।

আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতায় এগিয়ে এগিয়ে খালেদ। সেজন্য কোচ চান্দিকা হাতুরুসিংহের ভোটও তাঁর দিকেই। বিশ্বকাপ চলবে দেড় মাস। এই লম্বা সময়ের কথা মাথায় রেখেই দলে বাড়তি পেসার রাখবে বাংলাদেশ দল। এর আগে এবাদতের মত পরিশ্রমী পেসারকে হারানোটা সত্যিই বড় দু:সংবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link