More

Social Media

Light
Dark

আগুনে হেঁটে নাঈম শেখের এশিয়া কাপ প্রস্তুতি!

জ্বলন্ত স্ফুলিঙ্গ। তারপরও অবলীলায় সেই আগুনের উপর দিয়ে হাঁটলেন বাংলাদেশের ওপেনার নাঈম শেখ। কিছুটা ভীতি জাগানিয়া ব্যাপারই বৈকি! অন্তত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটায় তেমনটাই অনুভূত হয়। তবে নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়াতে ও দৃঢ় করতেই এমন এক মানসিক অনুশীলন করেছেন বাঁ-হাতি এ ওপেনার।

আর এমন ভিন্নধর্মী অনুশীলনের জন্য তিনি দ্বারস্থ হয়েছেন মাইন্ড ট্রেনার সাবিত রায়হানের। এর আগে সাবিতের মনস্তাত্ত্বিক পাঠশালায় দেখা গিয়েছে তাসকিন, নুরুল হাসান সোহান ছাড়াও সাকিব আল হাসানকে। সেই ধারাবাহিকতায় এবার এই নামগুলোর সাথে যুক্ত হলো নাঈম শেখও।

শুক্রবার ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন নাঈম। সেখানে দেখা যায়, জ্বলন্ত আগুনের সামনে দাড়িয়ে আছেন তিনি। আর পাশ থেকে নির্দেশনা দিচ্ছেন সাবিত। এরপরই সেই স্ফুলিঙ্গের উপর হাঁটতে শুরু করেন নাঈম। এমন ভিডিওর ক্যাপশনে তিনি অবশ্য সাবিতকে কৃতজ্ঞতা জানাতে ভুল করেননি।

ads

একই সাথে, তিনি যে তাসকিন, সোহানদের অনুপ্রেরণায় এই অনুশীলনে পা দিয়েছেন, সেটাও জানান অকপটে। ক্যাপশনে তিনি লেখেন, ‘তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহানের থেকে অনুপ্রাণিত। সাবিত ইন্টারন্যাশনালকে ধন্যবাদ।’

সময়টা মোটেই ভাল যাচ্ছে না নাঈম শেখের। চলতি বছরের প্রিমিয়ার লিগে ব্যাট হাতে দারুণ পারফর্ম করে সবার নজর কেড়েছিলেন। কিন্তু ঘরোয়া ক্রিকেটের সেই ছন্দ টেনে আনতে পারেননি আন্তর্জাতিক ক্রিকেটে। আফগানিস্তানের বিপক্ষে সিরিজে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি। এরপর ইমার্জিং এশিয়া কাপে গিয়ে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন এ ওপেনার। যদিও এত ব্যর্থতার পর এশিয়া কাপে তামিমের অনুপস্থিতি তাঁর ভাগ্য নির্ধারণ করে দিয়েছে অনেকটা।

এশিয়া কাপে বাংলাদেশের ১৭ সদস্যের দলে রাখা হয়েছে তাঁকে। বিশ্বকাপ স্কোয়াডে নিজের অবস্থান পাকাপোক্ত করতে হলে এই টুর্নামেন্ট বেশ গুরুত্বপূর্ণ নাঈমের জন্য। আর সেই টুর্নামেন্টকে সামনে রেখেই মানসিকভাবে দৃঢ় থাকতে এমন অনুশীলন বেছে নিয়েছেন এ ক্রিকেটার।

আগামী ৩০ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৩১ আগস্টে। পাল্লেকেল্লেতে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link