More

Social Media

Light
Dark

বড় ইনিংসের অভাব!

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য প্রথম প্রস্তুতি ম্যাচ ছিল বিকেএসপিতে। সেখানে জয় পরাজয় ছাপিয়ে নজর ছিল খেলোয়াড়দের পারফরম্যান্সের দিকে। সেখানে বোলাররা ভাল করলেও, বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন ব্যাটসম্যানরা।

তামিম ইকবাল একাদশকে ৫ উইকেটে হারিয়েছে মাহমুদউল্লাহ  রিয়াদ একাদশ। মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটিং ও হাসান মাহমুদের বোলিং তোপে এই জয় পায় তারা।

বিকেএসপিতে ১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ইয়াসির আলি রাব্বি ও সাকিব আল হাসানের উইকেট হারায় মাহমুদউল্লাহ একাদশ। রাব্বি ৩ রান ও সাকিব আল হাসান  করেন ৯ রান। তৃতীয় উইকেটে নাঈম শেখ ও মুশফিকের জুটিতে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ওঠে রিয়াদ একাদশ। নাঈম শেখ ৫২ বলে ৪৩ রান করে বিদায় নিলে ভাঙ্গে এই জুটি।

ads

নাঈমের বিদায়ের পর মুশফিক ৪৮ বলে ২৮ রান করে ফিরে গেলে দলের হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ। মেহেদী হাসান মিরাজকে সাথে নিয়ে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন অধিনায়ক। রিয়াদ ৬৪ বলে ৫১ ও মিরাজ ১৪ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। এর আগে মোসাদ্দেক হোসেন সৈকত ফিরে যান ৩ রান করে। তামিম একাদশের পক্ষে একটি করে উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও মেহেদী হাসান।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানে লিটন দাসকে হারায় তামিম একাদশ। দ্বিতীয় উইকেট জুটিতে ৪০ রান যোগ করেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। তবে ভালো শুরু করেও ইনিংস বড় করতে পারেননি কেউ। তামিম ২৮ ও শান্ত ২৭ রান করে বিদায় নেন। তামিম একাদশের পক্ষে ব্যাট হাতে ১ টি চার ও ৩ টি ছয়ে ৩২ বলে সর্বোচ্চ ৩৫ রান করেন আফিফ হোসেন। এছাড়া সৌম্য সরকারের ব্যাট থেকে ২৪ রান ও মোহাম্মাদ মিঠুনের ব্যাট থেকে আসে ১৬ রান। মোহাম্মাদ সাইফউদ্দিন ৭ ও মোস্তাফিজুর রহমান ৯ রান করে অপরাজিত থাকেন।

মাহমুদউল্লাহ রিয়াদ একাদশের পক্ষে তরুণ পেসার হাসান মাহমুদ ৬ ওভারে ২১ রান দিয়ে ৪ উইকেট শিকার করেছেন। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম ও আলআমিন হোসেন এব ১ টি করে উইকেট পেয়েছেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

  • সংক্ষিপ্ত স্কোর

তামিম একাদশ: ১৬১/১০ (৩৭.২ ওভার) তামিম- ২৮ (৪৩), লিটন- ২ (১০), শান্ত- ২৭ (৩৫), মিঠুন- ১৬ (২৩), সৌম্য- ২৪ (৪৬), আফিফ- ৩৫ (৩২), মেহেদী- ১ (৪), সাইফউদ্দিন- ৭* (১০), নাসুম- ২ (৪), রুবেল- ০ (১), মোস্তাফিজ- ৯* (৪) আল আমিন- ৮-০-৩২-২, সাকিব- ৬-১-৩১-০, তাইজুল- ৫-০-২৭-০, শরিফুল- ৭.২-১-২৭-২, হাসান- ৬-১-২১-৪, মিরাজ- ৫-১-১৫-১,

মাহমুদউল্লাহ একাদশ: ১৬২/৫ (৩৬.৫ ওভার) নাঈম- ৪৩ (৫২), ইয়াসির- ৩ (১০), সাকিব- ৯ (২৩), মুশফিক- ২৮ (৪৮), রিয়াদ- ৫১* (৬৪), মোসাদ্দেক- ৩ (১০), মিরাজ- ১৩* (১৪) সাইফউদ্দিন- ৬-০-২৯-১, মুস্তাফিজ- ৮-০-৩৮-১, নাসুম- ৮-০-২৯-১, রুবেল- ৮-০-৩৫-০, মেহেদী- ৬-০-১৬-১, সৌম্য- ০.৫-০-৮-০

ফলাফল: মাহমুদউল্লাহ একাদশ ৫ উইকেটে জয়ী।

  • তামিম একাদশ:  তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।
  • মাহমুদউল্লাহ একাদশ: ইয়াসির আলী চৌধুরী রাব্বি, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ, আল-আমিন হোসেন ও শরিফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link