More

Social Media

Light
Dark

পাকিস্তানের নির্বাচক আবারও ইনজামাম

পুরনো দায়িত্বটাই আবার নতুন করে পেতে চলেছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক ইনজামাম উল ইক। পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক হতে যাচ্ছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সূত্রে এই তথ্য জানা গেছে।

আগামী সপ্তাহে প্রধান নির্বাচক হিসেবে ইনজামামের নাম ঘোষনা করতে পারে পিসিবি। এতে নির্বাচক কমিটি থেকে বাদ দেয়া হতে পারে ডিরেক্টর মিকি আর্থার ও প্রধান কোচ গ্রান্ট ব্র্যাডবার্নকে। ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত পাকিস্তানের প্রধান নির্বাচক ছিলেন ইনজামাম। পিসিবির সূত্র বলছে, আবারও নির্বাচক হতে রাজি হয়েছেন ইনজি।

পিসিবি সূত্রটি সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানিয়েছে, ‘নতুন নির্বাচক কমিটি নিয়ে আলোচনা করছেন ক্রিকেট টেকনিক্যাল কমিটির তিন সদস্য ইনজামাম, মিসবাহ উল হক এবং মোহাম্মদ হাফিজ। সেখানে সদস্য হিসেবে আর্থার এবং ব্র্যাডবার্ন থাকবেন কিনা সেই সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি।’

ads

ঐ সূত্র আরও জানায়, নির্বাচক প্যানেলে দলের পরিচালক ও প্রধান কোচকে রাখাটা দলের জন্য সহায়ক হবে কিনা- বিষয়টি অধিনায়ক বাবর আজমের সাথে আলোচনা করে বোর্ড চেয়ারম্যান জাকা আশরাফের কাছে নিজের সুপারিশ পাঠাবেন মিসবাহ।

তিনি বলেন, ‘বাবরের মতামত নিয়ে টেকনিক্যাল কমিটি সুপারিশ চূড়ান্ত করে জাকার কাছে পাঠাবে।’ ইনজামাম প্রধান নির্বাচক হবেন না কি পুরো প্যানেল পুনর্গঠন করা হবে- সে বিষয়ে সিদ্বান্ত নিবে টেকনিক্যাল কমিটি।

এর আগে আর্থারের সাথে কাজ করেছেন ইনজামাম। এর মধ্যে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছিল পাকিস্তান। এছাড়াও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে একত্রে কাজ করেছেন এই জুটি। এবার বিশ্বকাপ জিততে মরিয়া পাকিস্তান আবারও ফেরাল সফল এই জুটিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link