More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

অধিনায়কত্ব ছেড়ে প্রথমবার মিরপুরে তামিম

দুইদিন হয়েছে বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়েছেন তামিম ইকবাল খান। মূল কারণ তার পিঠের ইনজুরি। দায়িত্ব ছাড়ার পর এদিন প্রথম তিনি পা রাখলেন হোম অব ক্রিকেটে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিনি এলেন তাও একটা লম্বা সময় পরে। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসের সাথে কথা বলেছেন। খুব সম্ভবত নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েই আলোচনা করেছেন তামিম।

বর্তমানে তামিম রয়েছেন বিশ্রামে। যুক্তরাজ্যে ইনজুরির সাময়িক চিকিৎসা হিসেবে ইনজেকশন নিয়ে এসেছেন। তাইতো তাকে সপ্তাহ দু’য়েক থাকতে হচ্ছে বিশ্রামে। এরপর ধীরে ধীরে অনুশীলনে ফিরবেন। প্রথম দিকে হালকা রানিং দিয়ে শুরু করবেন।

ads

এরপর ক্রমশ নিজের ফিটনেসের কাজ করে যাবেন তামিম ইকবাল। তেমন পরামর্শই দেওয়া হয়েছে তাকে ডাক্তারদের পক্ষ থেকে। ধারণা করা হচ্ছে ২১-২২ তারিখ নাগাদ নেট অনুশীলনে দেখা যেতে পারে।

৬ জুলাই অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম। পরদিনই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে নিজের সিদ্ধান্ত প্রত্যাহার করেন। আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেন।

এরপর নিজের ইনজুরির একটা সমাধান খুঁজতে থাকেন। সেটার শেষ সমাধান অবশ্য অপারেশন। তবে বিশ্বকাপ ভাবনায় তিনি সে পথে হাঁটেননি।

তবুও এশিয়া কাপ বিসর্জন তাকে দিতেই হয়েছে। এখন তামিম স্রেফ একজন ওপেনার হিসেবেই নিজেকে প্রস্তুত করবেন বিশ্বকাপের জন্য। পুরো দল যখন এশিয়া কাপ মিশনে ব্যস্ত থাকবে, তখন তামিম নিশ্চয়ই নিজেকে ফিরে পাওয়ার মিশনে হবেন মশগুল।

তার চ্যালেঞ্জটা এবার অবশ্য বিরাট। নিজের ইনজুরির সাথে লড়াই করতে হবে। পাশাপাশি প্রস্তুতি নিতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় আসরের।

তাছাড়া নিন্দুকদের মুখে কুলুপ এঁটে  দেওয়ার শেষ সুযোগটুকু তামিম নিশ্চয়ই হেলায় হারাতে চাইবেন না। বুকের ভেতর সেই তেজটা নিশ্চয়ই একটু একটু করে দানা বাঁধতে শুরু করছে তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link