More

Social Media

Light
Dark

ইনজুরির দায় আইপিএলের!

ভারতের অস্ট্রেলিয়া সফরে চোটের থাবা শুরু হয় সিরিজ শুরুর আগে থেকেই। সিরিজ শুরুর আগেই চোটে পড়েন অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা। এরপর চোটের মিছিলে যোগ দেন আরো ৯ জন। একের পর এক ক্রিকেটারের চোটে ভারতীয় দল এখন যেন হাসপাতাল। চোট কমবেশী আঘাত করেছে অস্ট্রেলিয়া শিবিরেও। ফলে সিরিজের জৌলুস অনেকটাই কমেছে। আর এই চোটের জন্য আইপিএলকে দায়ী করেছেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার।

প্রতি বছর আইপিএল আয়োজিত হয় এপ্রিল-মে মাসে। তবে করোনার কারণে আইপিএলের সর্বশেষ আসর নির্দিষ্ট সময়ে মাঠে গড়ায়নি। গত বছরের সেপ্টেম্বরে আরব আমিরাতে বসে আইপিএলের সর্বশেষ আসর। আর আইপিএল শেষেই শুরু হয়ে যায় ভারত অস্ট্রেলিয়া সিরিজ। জাস্টিন ল্যাঙ্গার মনে করেন আইপিএলের জন্যই দুটো দলের একাধিক ক্রিকেটার চোটের তালিকায় নাম লিখিয়েছেন।

ads

এরকম একটা গুরুত্বপূর্ণ সিরিজের আগে আইপিএল আয়োজন সঠিক সিদ্বান্ত ছিলো না বলে মনে করেন অজি কোচ। ল্যাঙ্গার বলেন, ‘আমি আইপিএলকে ভালবাসি। তরুণ ক্রিকেটারদের সামনে আনার জন্য সাদা বলের এই প্রতিযোগিতার অবদান অনস্বীকার্য। যদিও আমার মতে এবারের আইপিএল শুরু হওয়ার সময় সঠিক ছিল না।’

ইশান্ত শার্মার পর প্রথম টেস্ট শেষে চোটে পড়েন আরেক অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি। দ্বিতীয় টেস্টের মাঝপথে চোটে পড়েন উমেশ যাদব। তৃতীয় টেস্টের আগে চোট পেয়ে সফর শেষ হয় লোকেশ রাহুলের। শেষ টেস্টে চোট পেয়ে বাইরে চলে যান রবীন্দ্র জাদেজা। তলপেটের ব্যাথায় শেষ টেস্টে জাসপ্রিত বুমরাহকে পাওয়া নিয়ে আছে সংশয়। তবে ভবিষ্যত সিরিজের কথা ভেবে বুমরার খেলার কোনও সম্ভাবনাই নেই।

এছাড়া হ্যামস্ট্রিংয়ের চোটে শেষ টেস্টে হনুমা বিহারি অনেকটাই অনিশ্চিত। মঙ্গলবার অনুশীলনে চোট পেয়েছেন মায়াঙ্ক। ব্যথানাশক ট্যাবলেট খেয়ে মাঠে নামছেন চেতেশ্বর পুজারা। এছাড়াও পিঠে ব্যথা আছে রবিচন্দ্রন অশ্বিনের। অস্ট্রেলিয়ার অবস্থাও খুব একটা ভালো নয়। সিরিজ শুরুর আগেই চোটে পড়েন ডেভিড ওয়ার্নার। চোটের কারণে খেলতে পারেননি প্রথম দুই টেস্ট। তৃতীয় টেস্টে মাঠে নামলেও পুরো ফিট ছিলেন না ওয়ার্নার।

চলতি মৌসুমে চোটের তালিকাতে আরো কত নাম যোগ হয় সেটা দেখার জন্য মুখিয়ে আছেন ল্যাঙ্গার। সাংবাদিক সম্মেলনে ল্যাঙ্গার বলেন, ‘চলতি মরসুমে চোটের সংখ্যা আর কত দীর্ঘ হয় সেটা দেখার জন্য মুখিয়ে আছি। চোটের জন্য দুটো দলই সমস্যায় পড়লাম। এমন একটা গুরুত্বপূর্ণ সিরিজের আগে আইপিএল আয়োজিত হল। আর এতেই বাড়ল চোট-আঘাত। কারণ, বেশিরভাগ ক্রিকেটাররা বিশ্রাম করার সুযোগ পায়নি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link