More

Social Media

Light
Dark

আর অধিনায়কত্ব চাই না তামিমের!

জুলাইয়ের শেষ দিন দেশে ফিরেছেন তামিম ইকবাল। তখন থেকেই তাঁর মুখ থেকে কিছু একটা শোনার অপেক্ষায় আছে দেশের ক্রিকেট অঙ্গন। কিন্তু, তাঁর মুখে কুলুপ আঁটা।

কথা না বলেই বিমান বন্দর থেকে বিদায় নিয়েছিলেন সেদিন। এরপর থেকে তাঁর খোঁজও মিলছে না। মেলার কথাও নয়। তিনি আছেন সপ্তাহ দুয়েকের বিশ্রামে। বিশ্রামেও অবশ্য স্বস্তিতে তিনি খুব বেশি নেই।

অস্বস্তি কারণ অধিনায়কত্বটাই এখন তামিমের জন্য গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। তাই, অধিনায়কত্বটাই ছেড়ে দেওয়ার কথা ভাবছেন তিনি। নেতৃত্বের বাড়তি চাপটা ঝেড়ে ফেলে খেলতে চান কেবল ব্যাটার হিসেবে।

ads

বোর্ডের ভাবনা অবশ্য এখন পর্যন্ত তামিম ইকবালকে ঘিরেই। এশিয়া কাপের অধিনায়ক কে? – এমন প্রশ্নের জবাবে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘তামিম খেলতে না পারলে আগে যে করেছে লিটন, সে-ই করবে।’

মানে, তামিম ফিট হয়ে ফিরলে তাঁর হাতেই অধিনায়কত্ব রাখতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর অধিনায়ক চূড়ান্ত হয়ে গেলেই এশিয়া কাপের দল গঠন নিয়ে কাজ করবে বোর্ড।

বিসিবি সভাপতি বলেন, ‘কোচ দেশে আসুক, এশিয়া কাপের অধিনায়ক চূড়ান্ত হোক, তারপর দল ঘোষণা করব। তামিমের সঙ্গে আগে কথা বলতে হবে। তামিম যদি এশিয়া কাপ খেলে, তাহলে তো আর সমস্যা নেই। তামিম আছে, কোচ আছে; ওরা বসে স্কোয়াড দিবে।’

এশিয়া কাপের দল ঘোষণা হতে পারে খুব শিগগিরিই। ২০-২২ জনের প্রাথমিক স্কোয়াড দেওয়া হবে আসছে পাঁচ আগস্ট। সেটা বড়জোড় একদিন পেছাতে পারে। সেজন্য তামিমের সিদ্ধান্ত যাই হোক না কেন, সেটা জানাতে হবে খুবই দ্রুততম সময়ে।

বাঁ-হাতি এই ব্যাটার আজই বসবেন বোর্ডের সাথে। খুবই জরুরী ও স্পর্শকাতর একটা বৈঠক বলেই বিসিবি এখানে কড়া গোপনীয়তার নীতি  অবলম্বন করছে। তবে, কখন এই বৈঠক হবে, কোথায়ই বা হবে – সেই তথ্য কেউই দিতে পারেননি।

তবে, বৈঠক থেকে আসা সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে গণমাধ্যমে – এমনটাই দাবি সংশ্লিষ্ট মহলের। আপাতত সেই পর্যন্ত অপেক্ষা করা যাক।

অবশ্য, অধিনায়ক হিসেবে বেশ সফল তামিম। যে ৩৭ টি ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন, তাঁর মধ্যে জিতেছেন ২১ টি-তেই। মানে, জয়ের হারে তিনি প্রায় মাশরাফি বিন মুর্তজার কাছাকাছি। বিসিবিরও তামিমকে নিয়ে তেমন কোনো আপত্তি নেই। কিন্তু, দুয়ারে বিশ্বকাপ আর ফিটনেস ইস্যু আছে বলেই সকল দুশ্চিন্তার সূচনা হয়েছে।

লেখক পরিচিতি

সম্পাদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link