More

Social Media

Light
Dark

কী হবে তামিম-বিসিবির বৈঠকে?

এশিয়া কাপের জন্য দল প্রায় গুছিয়ে এনেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেল। অপেক্ষা কেবল একজনের। তিনি তামিম ইকবাল খান। তাঁর ভবিষ্যৎ না জেনে দল দেওয়া যাচ্ছে না। দল ঘোষণা করা হবে আগামী ৫ কি ৬ আগস্ট।

এর আগে হাতে যে ক’টা দিন আছে, সেই সময়ে তামিম ইকবালের সাথে বৈঠক করবে বিসিবি। বৈঠকে স্বাভাবিক ভাবেই থাকবেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন, ক্রিকেট অপারেশন্সের পরিচালক জালাল ইউনুস ও নির্বাচক প্যানেল।

প্রশ্ন হল, কি হবে সেই বৈঠকে? প্রথমত অবশ্যই বিশ্বকাপ ও এশিয়া কাপের দল নিয়ে কথা হবে। কথা হবে তামিমের প্রত্যাবর্তন নিয়ে। তামিমের ভবিষ্যতের ব্যাপারে সুনির্ধারিত একটা দিক নির্দেশনা পাওয়া যাবে।

ads

বিসিবির চিকিৎসক ও ফিজিও ট্রেইনারদের সঙ্গেও বসবেন তামিম। ঠিক করে নেবেন নিজের মাঠে ফেরার পরিকল্পনা। তামিমের সঙ্গে বিসিবির আলোচনার ওপর ভিত্তি করে ক্রিকেট অপারেশন্স কমিটি যে নির্দেশনা পাবে সেটা যাবে নির্বাচকদের কাছে। সেই অনুযায়ী গঠন করা হবে দল।

এখানে শুধু দল নয়, অধিনায়কও একটা ইস্যু। অধিনায়কত্ব থেকে নিজে থেকেও সরে যেতে পারেন তামিম। না সরলেও, বিকল্প ভাবতে হবে বিসিবিকে। কারণ, তামিমের দীর্ঘ মেয়াদে ফিট থাকার কোনো নিশ্চয়তা নেই।

আবার তামিম নিজেও কিছু শর্ত বেঁধে দিতে পারেন বিসিবিকে। কিছুদিন আগেও তামিম প্রটোকল ভঙ্গের অভিযোগ করেছেন এক সাক্ষাৎকারে। তাঁকে সরিয়ে সাকিব আল হাসানকে অধিনায়ক করতে চায় বোর্ডের একটা অংশ।

তামিম নিজেও মনে করেন, বোর্ডের কোনো কোনো শীর্ষ কর্মকর্তা, তার চেয়ে বেশি গুরুত্ব দেন সাকিবকে। এমনকি, কোচ চান্দিকা হাতুরুসিংহে ও কিছু খেলোয়াড়ও সাকিবকেই পরিকল্পনার ক্ষেত্রে বেশি প্রাধান্য দেন। এসব নিয়েই বোর্ড প্রধান ও ক্রিকেট অপারেশন্সের প্রধানের সাথে খোলামেলা আলোচনা করবেন তামিম। এরপরই পাওয়া যাবে চূড়ান্ত দিক নির্দেশনা।

লেখক পরিচিতি

সম্পাদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link