More

Social Media

Light
Dark

বিমানবন্দরে তীব্র ভোগান্তির শিকার হাতুরু

অখণ্ড অবসরই বলা চলে, দেড় মাসের বেশি সময় ধরেই তো আন্তর্জাতিক ম্যাচ নেই। বাংলাদেশের দলের প্রায় সবাই তাই নিজেদের মত সময় কাটাচ্ছেন, দুই একজন অবশ্য ফ্রাঞ্চাইজি ক্রিকেটের স্বাদ নিতে উড়ে গিয়েছেন বিশ্বের অন্য কোন দেশে। এই যেমন সাকিব আল হাসান এবং লিটন দাস আছেন কানাডায়, তাসকিন আহমেদকে সঙ্গে নিয়ে জিম্বাবুয়েতে গিয়েছেন মুশফিকুর রহিম।

কোচ চান্দিকা হাতুরুসিংহে ছুটিতে বসে থাকতে চাননি; পরিবারের সাথে সময় কাটানোর সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর পরিবার থেকে অস্ট্রেলিয়াতে, তাইতো বাংলাদেশ থেকে সুদুর অস্ট্রেলিয়ার উদ্দেশ্য যাত্রা করেছেন তিনি। তবে ছুটির শুরুটা মন মতো হয়নি এই লঙ্কানের, বিমানবন্দরেই বেঁধেছে নানান বিপত্তি।

অস্ট্রেলিয়া যেতে চান্দিকা হাতুরুসিংহে বেছে নিয়েছেন ভার্জিন অস্ট্রেলিয়া এয়ারলাইনসের ফ্লাইট। আর সেখানেই দুর্ভোগের শুরু, যাত্রা শুরুর কয়েক ঘন্টা আগে অজ্ঞাত কারণে ফ্লাইট বাতিল করা হয়।

ads

এসব ক্ষেত্রে সাধারণত কতৃপক্ষের মাধ্যমে বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করা হয়। কিন্তু অস্ট্রেলিয়ার অন্যতম বিমান সংস্থা হওয়া সত্ত্বেও ভার্জিন অস্ট্রেলিয়া সে ব্যবস্থা করেনি। ফলে বাধ্য হয়েই ফ্লাইট একদিন পেছাতে হয়েছে বাংলাদেশের হেড কোচকে।

দীর্ঘ অপেক্ষার শেষে পরদিন যদিও বিমানে উঠতে পেরেছেন চান্দিকা হাতুরুসিংহে। তবে এবারও হয়েছেন সময়ক্ষেপণ। অনেক ঝামেলা সহ্য করার পর শেষ পর্যন্ত যাত্রা সম্পন্ন হয়েছে ঠিকই। কিন্তু এবার নিজের ব্যাগই আর পাননি লঙ্কান কোচ। বিমান ভ্রমনের এসব দুর্বিষহ অভিজ্ঞতার কথা সামাজিক যোগাযোগমাধ্যমে তুলে ধরেছেন চান্দিকা হাতুরুসিংহে।

নিজের টুইটার একাউন্টে লিখেছেন, ‘ভার্জিন অস্ট্রেলিয়া এয়ারলাইনসে সবচেয়ে বাজে অভিজ্ঞতা হলো। ফ্লাইটের কয়েক ঘণ্টা আগে যাত্রা বাতিল করা হয়েছে। সেদিন বিকল্প ফ্লাইটের ব্যবস্থাও করে দেয়া হয়নি। পরদিন অবশ্য বিমানে উঠতে পারলাম, সেটাও অনেক দেরিতে ছেড়েছে। আর ব্যাগ হারিয়ে ভ্রমণের শেষটা হয়েছে।’

ধকল সামলে এতক্ষণে অবশ্য পরিবারের কাছে পৌঁছে গিয়েছেন চান্দিকা হাতুরুসিংহে। পরিবারকে কাছে পেয়ে ভ্রমণ ক্লান্তি ভুলতেও সময় লাগার কথা নয়।

আপাতত ছুটি কাটালেও এরপর লম্বা সময় ধরে গুরুত্বপূর্ণ সব মিশনে নামতে হবে বাংলাদেশ ক্রিকেটের হেডমাস্টারকে। ছুটি কাটিয়ে খুব সম্ভবত জুলাইয়ের ৩০ তারিখে দেশে ফিরবেন তিনি।

সেখান থেকে এসে অংশ নিতে হবে ফিটনেস ক্যাম্পে, এরপর সেখান থেকে এশিয়া কাপ। এছাড়া কয়েক মাস পরে ভারতের মাটিতে হবে বিশ্বকাপ – সবমিলিয়ে তাই ব্যস্ত সময় অপেক্ষা করছে হাতুরুর জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link