More

Social Media

Light
Dark

এশিয়া কাপের প্রাথমিক স্কোয়াডে রিয়াদ

সেরা ফর্মের মাহমুদউল্লাহ রিয়াদই সাত নম্বরের জন্য আদর্শ ব্যাটার। তবে, সমস্যা হল মাহমুদউল্লাহ রিয়াদ ফর্মে নেই। তার ওপর বয়সও ৩৮-এর কাছাকাছি। হ্যান্ড আই কম্বিনেশনের ব্যাটার তিনি। আগের মত রিফ্লেক্স নেই।

যদিও, এশিয়া কাপের জন্য প্রাথমিক স্কোয়াডে থাকছেন তিনি। আসলে, বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা সবাইকেই প্রাথমিক স্কোয়াডে সুযোগ দেওয়া হবে। নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি বলেন, ‘রিয়াদ কেন্দ্রীয় চুক্তিতে আছে। কেন্দ্রীয় চুক্তির সবাই কন্ডিশনিং ক্যাম্পে থাকবে। কারণ, এই ক্যাম্পটা হচ্ছে ফিটনেস ক্যাম্প।’

ads

তবে, প্রাথমিক দলে থাকবেন বলেই এশিয়া কাপটাও সাবেক অধিনায়ক রিয়াদ খেলে ফেলবেন – আগাম এমন ভেবে বসার কোনো কারণ নেই। তবে, তিনি যে একদম ভাবনার বাইরে – তেমনটা বলারও সুযোগ নেই।

তার ওপর রিয়াদ রিয়াদ টানা তিনটি আন্তর্জাতিক সিরিজ খেলেননি। ফলে, তাঁকে জাতীয় দলের বাইরেই বলা যায়। আর এশিয়া কাপে তেমন কোনো পারফরম্যান্স নেই রিয়াদের।

সর্বমোট করেছেন ৩২৮ রান, আছে একটি হাফ সেঞ্চুরি। এই ডানহাতির ব্যাটিং গড় স্রেফ ২৫ আর স্ট্রাইক রেট মাত্র ৬২। এই পরিসংখ্যান আধুনিক ক্রিকেটে খুবই বেমানান।

ইমার্জিং এশিয়া কাপের দল থেকেও ক্যাম্পে নেওয়া হচ্ছে বেশ ক’জন ক্রিকেটারকে। এখানে দু’টো ভাবনা আছে। তামিম ইকবালকে পাওয়া যাবে কি না – সেটা নিশ্চিত নয়। তাই বিকল্প একজন ওপেনার দরকার।

এর বাইরে সাত নম্বর পজিশনটা ওয়ানডে ক্রিকেটে যথেষ্ট ভোগাচ্ছে বাংলাদেশকে। ফলে, ইমার্জিং কাপ খেলে আসা সৌম্য সরকার ও শেখ মেহেদী হাসান থাকবেন ক্যাম্পে।

ক্যাম্প হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। সপ্তাহখানেকের মধ্যেই শুরু হবে ক্যাম্প। এর আগেই ঘোষণা করা হবে এশিয়া কাপের প্রাথমিক দল।

পাকিস্তান ও নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে এশিয়া কাপ শুরু হবে আগামী ৩০ আগস্ট। এবার এশিয়া কাপ হচ্ছে হাইব্রিড মডেলে। ভারত ও পাকিস্তান রয়েছে গ্রুপ এ-তে।

অন্যদিকে বাংলাদেশ রয়েছে গ্রুপ বি-তে। ৩১ আগস্ট শ্রীলঙ্কার সঙ্গে ম্য়াচ দিয়ে নিজেদের এশিয়া কাপের অভিযান শুরু করবেন সাকিব-মুশফিকরা। এরপর তিন সেপ্টেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ পাকিস্তানের মাটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link