More

Social Media

Light
Dark

ভারতের একাদশ অপরিবর্তনীয়!

ডমিনিকা টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে সামান্য প্রতিরোধ গড়ার সুযোগই দেয়নি টিম ইন্ডিয়া মাত্র ৩ দিনেই ইনিংস ও ১৪১ রানে ক্যারিবিয়ানদের হারিয়েছে তাঁরা।

সিরিজের দ্বিতীয় টেস্ট হবে কুইন্স পার্ক ওভালে। যেখানে ভারতের জন্য অপেক্ষা করছে প্রতিকূল কন্ডিশন। তবে এরপরেও দ্বিতীয় টেস্টের জন্য দলে তেমন বড় কোনো পরিবর্তন আনতে চাচ্ছেন না ভারতের অধিনায়ক রোহিত শর্মা। 

২০ জুলাই থেকে শুরু হওয়া এ টেস্টের আগে সংবাদ সম্মেলনে এমনটাই আভাস দিয়েছেন তিনি। অবশ্য ভারতীশ এ অধিনায়ক কুইন্স পার্ক ওভালের প্রতিকূলতা মানছেন। তবে খুব বেশি পরীক্ষা নিরীক্ষা করার বিপরীতে তিনি। তাঁর মতে, টেস্ট ক্রিকেটর টিম কম্বিনেশন খুব বেশি পরিবর্তন করা উচিৎ নয়। 

ads

তবে শেষ টেস্টে জয়দেব উনাদকাত দুই ইনিংস মিলিয়ে মোটে ৯ ওভার বোলিং করেছিলেন। পরের টেস্টে তাঁর জায়গায় একাদশে আসতে পারেন একজন স্পিনার। সেক্ষেত্রে ভাগ্য খুলে যেতে পারে অক্ষর প্যাটেলের। কারণ বৃষ্টির সম্ভাবনা থাকায় কুইন্স পার্ক ওভালে স্পিনাররাই বেশি সুবিধা আদায় করে নিতে পারেন। 

এ ছাড়া গুঞ্জন আছে, পরের টেস্টেই একাদশে সুযোগ মিলতে পারে মুকেশ কুমারের। তবে রোহিত শর্মার ভাষ্যমতে, এমন বড় পরিবর্তনের সম্ভাবনা বেশ ক্ষীণই বটে। 

এ নিয়ে তিনি আরো বলেন, ‘আমি মনে করি না, টেস্টে এত এক্সপেরিমেন্ট করার জায়গা আছে। লঙ্গার ভার্সনে একটা জায়গা কাউকে সুপ্রতিষ্ঠিত করতে হলে তাঁকে আগে পর্যাপ্ত সুযোগ দিতে হবে।’

ডমিনিকা টেস্টে অভিষেকের মঞ্চেই আলো ছড়িয়েছিলেন যশস্বী জয়সওয়াল। প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে গড়েছিলেন অভিষেকে ডাবল সেঞ্চুরির কীর্তি। আর তাতে ক্যারিবিয়ানদের বিপক্ষে সহজ জয় পায় ভারত। 

যদিও রোহিত শর্মা মনে করছেন, আগামী টেস্টের দারুণ কামব্যাক করবে ওয়েস্ট ইন্ডিজ। তিনি বলেন, ‘আমার বিশ্বাস ওরা দ্রুতই ফিরে আসবে। দারুণ একটা লড়াই হবে পরের ম্যাচে।’

এখন পর্যন্ত লাল বলের ক্রিকেটে ৯৯ বার মুখোমুখি হয়েছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। সে হিসেবে পরের ম্যাচটি হতে যাচ্ছে দুই দলের মধ্যে শততম লড়াই। এমন ঐতিহাসিক ম্যাচে ভারতকে নেতৃত্ব দিতে পেরে দারুণ উচ্ছ্বসিত রোহিত শর্মা।

এ নিয়ে তিনি বলেন, ‘এটা দারুণ ব্যাপার। আমি গর্বিত, এমন মুহূর্তের সাক্ষী হতে পেরে। দুই দেশেরই ক্রিকেটে দারুণ ইতিহাস রয়েছে। আমি অপেক্ষা করছি পরের টেস্টের জন্য।’

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link