More

Social Media

Light
Dark

নাসিমের বুদ্ধির জোর কম?

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমে বল হাতে আগ্রাসন দেখিয়েছিলেন নাসিম শাহ। এরপর টেল এন্ডারে ব্যাটিংয়ে এসে  ডাবল সেঞ্চুরির পথে পা বাড়ানো সৌদ শাকিলকে দিয়েছিলেন যোগ্য সঙ্গ। 

তাঁর সাথে গড়া ৯৪ রানের জুটিতে মাত্র ৬ রান করেছিলেন। তবে সৌদ শাকিলের ২০০ রানের গণ্ডি পেরোনোর জন্য একটা ধন্যবাদ পেতেই পারেন নাসিম শাহ। 

তারপরও নাসিম শাহর সমালোচনা করতে পিছু হটলেন না ধারাভাষ্যকার ও সাবেক পাকিস্তানি অধিনায়ক আমির সোহেল। পাকিস্তানের সাবেক এ ক্রিকেটার নাসিমকে পেশীর জোর না দেখিয়ে বুদ্ধির জোর বাড়াতে বললেন। 

ads

মূলত ঘটনার সূত্রপাত, যখন শাকিল-নাসিম জুটি ৭০ রানে দাঁড়িয়ে আছে। এমতাবস্থায় আরেক ধারাভাষ্যকার রমিজ রাজা নাসিম শাহর ব্যাটিং নিয়ে প্রশংসা করে বলে ওঠেন, ‘নাসিমের ব্যাটিংয়ে তেমন কোনো সমস্যাই দেখছি না।’ 

রমিজ রাজার ঐ মন্তব্যের বিপরীতে আমির সোহেল বলে ওঠেন, ‘তাঁর আরো একটি জিনিসের উন্নতির প্রয়োজন। পেশি শক্তির চেয়ে মাথার বুদ্ধি বাড়ানো প্রয়োজন।’

সৌদ শাকিলকে যোগ্য সঙ্গ দেওয়ার পরও কেন আমির সোহেল এমন কথা বললে তা জানা যায়নি। তবে এর আগেও নাসিমের বোলিং অ্যাকশনের সমালোচনা করেছিলেন তিনি। কাকতালীয়ভাবে, পাকিস্তানের সেই সিরিজটাও ছিল লঙ্কানদের বিপক্ষে। 

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link