More

Social Media

Light
Dark

বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করল পাকিস্তান

আগামী দুই মৌসুমের জন্য সূচি চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর তাতে মিলেছে আসন্ন ভারত বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে নিশ্চয়তাও। যদিও, এফটিপিতে বিশ্বকাপের কথা উল্লেখ থাকলেও এখন পর্যন্ত পিসিবি থেকে এ নিয়ে কোনো আনুষ্ঠানিক বিবৃতি আসেনি। 

মূলত, পিসিবির ঘোষিত এ এফটিপিতে সবচেয়ে গুরুত্ব দেওয়া হয়েছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপকে। আগামী বছরের জুনের সেই টুর্নামেন্টকে সামনে রেখে এফটিপিতে বেশ কিছু পরিবর্তন এনেছে পিসিবি।

এর মধ্যে সবচেয়ে বড় পরিবর্তন হলো, আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল পাকিস্তানের। সেই সূচি পিছিয়ে ২০২৫ সালের জানুয়ারিতে নেওয়া হয়েছে।

ads

এর বদলে আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান । মূলত আগামী বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই এই সিরিজ খেলবে পাকিস্তান।

পিসিবির সংশোধিত এ সূচি জানাচ্ছে, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ পর্যন্ত এই সংস্করণে ১৯ ম্যাচ খেলবে তাঁরা। এর মধ্যে ১০ ম্যাচই পাকিস্তান খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। অন্য নয় ম্যাচের মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে চারটি, নেদারল্যান্ডসের বিপক্ষে তিনটি এবং আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ খেলবে পাকিস্তান।

এ ছাড়াও ২০২৫ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডে তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলার কথা ছিল পাকিস্তানের। সেই সূচি তিন মাস পিছিয়ে এপ্রিলে নিয়েছে পিসিবি। 

দুই মৌসুমের এ সূচিতে বাংলাদেশের বিপক্ষেও সিরিজ রয়েছে পাকিস্তানের। আগামী বছরের আগস্টে দুটি টেস্ট খেলতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। এরপর ২০২৫ সালের মে মাসে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে আবারো পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। 

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link