More

Social Media

Light
Dark

বিশ্বকাপের পর নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের পর নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ দল। তাসমান সাগরপাড়ের দেশটিতে স্বাগতিকদের বিপক্ষে তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। আর সেই সিরিজেরই এবার সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

আগামী ১৭ ডিসেম্বর ডানেডিনের ইউনিভার্সিটি অব ওটাগো ওভালে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর। এরপর ২০ ডিসেম্বরে নেলসনে ও ২৩ ডিসেম্বরে নেপিয়ারে অনুষ্ঠিত হবে বাকি দুটি ম্যাচ।

ওয়ানডে সিরিজের পর শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচ তিনটি মাঠে গড়াবে যথাক্রমে ২৭, ২৯ এবং ৩১ ডিসেম্বরে। প্রথম ম্যাচটির ভেন্যু নেপিয়ার। আর বাকি দুটি ম্যাচ হবে তাউরাঙ্গাতে।

ads

এ নিয়ে টানা তিন বছর নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ। ২০২১ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের ২০২২ সালে দুইবার নিউজিল্যান্ড সফর করেছিল তাঁরা। বছরের শুরুতে টেস্ট সিরিজের পর শেষ দিকে একটি ত্রিদেশীয় সিরিজ খেলেছিল বাংলাদেশ।

বাংলাদেশের সঙ্গে সফরসূচি ছাড়াও এদিন আরও তিনটি সিরিজের ঘোষণা দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। বাংলাদেশের সাথে সিরিজের পরেই টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের মুখোমুখি হবে ব্ল্যাক ক্যাপসরা। 

এরপর দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ রয়েছে কিউইদের। এ ছাড়া ভারতে ওয়ানডে বিশ্বকাপের আগে বাংলাদেশে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে তাদের।  

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link