More

Social Media

Light
Dark

মেজাজ হারিয়েছিলেন আফগান কোচ ট্রট

ওয়ানডে সিরিজ জিতে শুরুটা ভালই করেছিল আফগানিস্তান। বাংলাদেশকে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ হারিয়ে মহাখুশি ছিলেন আফগানিস্তানের কোচ জোনাথন ট্রটও। কিন্তু টি-টোয়েন্টি সিরিজ হেরে শেষটা আর রাঙাতে পারলেন না তিনি। উল্টো সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে আম্পায়ারের সাথে বাগ বিতণ্ডায় জড়িয়ে জরিমানার কবলে পড়েছেন সাবেক এ ইংলিশ ক্রিকেটার। 

জোনাথন ট্রট মূলত আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল ওয়ানের অপরাধ করেছেন। আর এর পরিপ্রেক্ষিতে তাঁকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করেছেন ম্যাচ রেফারি। 

ads

মূলত বৃষ্টি বিঘ্নিত ম্যাচের বিরতির সময় আম্পায়ারদের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়েছিলেন ট্রট। শরীরী ভাষায় ক্যামেরায় সেটি ধরাও পড়েছিল। তিনি আসলে কার্টেল ওভার নিয়ে আম্পায়ারের সাথে একমত ছিলেন না। এ সময় বেশ ক’বার আম্পায়ারের সাথে তাঁকে মেজাজী রূপে দেখা যায়। সেই রেশ ছড়িয়েছিল মাঠেও। আর মাঠে এমন প্রতিক্রিয়ার কারণেই জরিমানা গুনতে হচ্ছে তাঁকে।

কোচ ট্রট ছাড়াও জরিমানা গুনতে হচ্ছে আজমতউল্লাহ ওমরজাইকেও। ১৫তম ওভারের সময় তাওহীদ হৃদয়কে আউট করার পর তাকে ইঙ্গিত করে অশোভন আচরণ করেছিলেন তিনি। আর তাতে আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৫ বিধি ভঙ্গ হওয়ায় জরিমানার কবলে পড়তে হচ্ছে তাঁকে।  ট্রট, ওমরজাই ছাড়াও আম্পায়ারের সিদ্ধান্তে নাখোশ হতে দেখা গিয়েছে রশিদ খানকেও। তবে তাঁকে জরিমানার মুখে পড়তে হয়নি। 

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link