More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

সাকিবের জায়গায় তামিম, পাল্টাবে বরিশালের ফরচুন?

সাকিব আউট, তামিম ইন! বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল ফরচুন বরিশালকে শেষ মৌসুমে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব আল হাসান। তবে এরই মধ্যে আগামী মৌসুমের জন্য দল পাল্টে রংপুর রাইডার্স শিবিরে যোগ দিয়েছেন টাইগার এ অলরাউন্ডার। তবে বসে নেই ফরচুন বরিশালও। সাকিবের জায়গায় আইকন ক্রিকেটার হিসেবে তাঁরা দলে ভিড়িয়েছে তামিম ইকবালকে। 

 তামিমের সঙ্গে চুক্তি নিশ্চিত করার পর ফরচুন বরিশাল দলের মালিক মিজানুর রহমান জানিয়েছেন, ‘আগামী মৌসুমে তামিম ইকবাল আমাদের দলের হয়ে খেলবেন।’

তামিম গত বিপিএলে খেলেছিলেন খুলনা টাইগার্সের হয়ে। আর গত দুই মৌসুম ধরে বরিশালের নেতৃত্ব ছিল সাকিবের কাঁধে। তবে আগামী মৌসুমের জন্য রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তি করায় সাকিবের জায়গায় ফরচুন বরিশালকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে তামিমকে। যদিও সর্বশেষ বিপিএলে আইকন ক্রিকেটার হওয়া স্বত্ত্বেও ক্যাপ্টেন্সি করতে দেখা যায়নি তামিমকে। 

ads

ফরচুন বরিশালকে তামিমকে নেতৃত্ব দিতে দেখা যাবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন ফ্রাঞ্চাইজিটির মালিক মিজানুর রহমানও। তিনি বলেন, ‘আজকে চুক্তি স্বাক্ষর হয়েছে। ইনশাআল্লাহ, আগামী বিপিএলে সে (তামিম) আমাদের দলে খেলবে। আইকন ক্রিকেটার হিসেবে ১ বছরের চুক্তিতে তাকে দলে নিয়েছি আমরা। তবে অধিনায়কত্ব করবে কিনা সেটা এখনই আমরা বলতে পারছি না।’

তামিমকে নিয়ে ক্রিকেট পাড়ায় আলোচনা অবশ্য গত ২ দিন ধরেই। গত ৬ জুলাই আচমকাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। এর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে গতকাল সে সিদ্ধান্ত থেকে সরেও আসেন তিনি। আর এই ঘটনার এক দিন পরই বিপিএলে নতুন দলের সঙ্গে চুক্তি করলেন জাতীয় দলের এই বাঁহাতি ওপেনার।

প্রসঙ্গত, আগামী বছরের  ৬ ফেব্রুয়ারি পরবর্তী বিপিএল আসর মাঠে গড়ানোর কথা রয়েছে তবে জাতীয় নির্বাচনের কারণে পিছিয়ে যেতে পারে বলেও ধারণা করা হচ্ছে। 

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link