More

Social Media

Light
Dark

আফগানিস্তান থেকে মন উঠে গেছে উসমান গনির

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে সুযোগ পাননি উসমান গণি। আর তাতেই রীতিমত ক্ষোভ উগরে দিলেন আফগান এ ওপেনার। অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে গিয়েছেন তিনি। শুধু তাই নয়, আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে ‘দুর্নীতিগ্রস্ত’ আখ্যা দিয়ে একটি টুইটও করেছেন উসমান গণি।

ক্রিকেট থেকে নিজের সরে যাওয়ার ঘোষণা দিয়ে তিনি লিখেছেন, ‘অনেক চিন্তাভাবনা করে আমি ক্রিকেট থেকে একটা বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের কারণেই আমি এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। তবে আমি আমার পরিশ্রম কিংবা প্রচেষ্টা থাকছে না। কোনো এক সময় হয়তো ক্রিকেট বোর্ডে সৎ ম্যানেজমেন্ট ও নির্বাচক কমিটি আসবে। তখন আমি আবার ফিরে আসব।’

এ বছরের মার্চে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলে ছিলেন উসমান গণি। সে সিরিজে ২-১ ব্যবধানে আফগানরা জিতলেও গণি পরে দল থেকে বাদ পড়ে যান।

ads

অবশ্য পাকিস্তানের বিপক্ষে সে সিরিজে বাজে পারফরম্যান্সের কারণেই তিনি দল থেকে বাদ পড়েছিলেন। তবে সম্প্রতি আফগানিস্তানের ঘরোয়া ক্রিকেটে ভালই করেছিলেন উসমান গণি। আফগানিস্তানের ওয়ানডে কাপে হিন্দুকুশ স্ট্রাইকার্সের হয়ে ৫ ম্যাচে ৪৭ গড়ে তিনি করেছিলেন ১৮৮ রান।

গত মাসে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে ৫৪৬ রানের বড় ব্যবধানে হেরেছিল আফগানিস্তান। এরপর বেশ কিছু দিনের বিরতি দিয়ে ৫ জুলাই থেকে আবারো শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। টেস্টে রশিদ খানকে বিশ্রামে রাখা হলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়েছে এ লেগ স্পিনারকে। এ ছাড়া বেশ কিছু বছর বাদে টি-টোয়েন্টি দলে ফিরেছেন মোহাম্মদ শেহজাদ। 

প্রসঙ্গত, বাংলাদেশ-আফগানিস্তান মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের ৩ টিই অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। আর ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে সিলেটে। 

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link