More

Social Media

Light
Dark

সেই ক্যাচ মিস আজীবন পোড়াবে হাসান আলীকে

দুর্দান্তভাবে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিল পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে দশ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল বাবর আজমের দল।

গ্রুপ পর্বে অপরাজিত থেকে তবেই সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান। কিন্তু সেমিফাইনালে খেতে হল হোঁচট। দারুণ উত্তেজনাপূর্ণ সেই ম্যাচের মহাগুরুত্বপূর্ণ এক মুহূর্তে অজি ব্যাটার ম্যাথু ওয়েডের ক্যাচ ছেড়ে বসেন পাকিস্তান পেসার হাসান আলী।

পরে সেই ম্যাথু ওয়েড একাই ম্যাচ জেতান অস্ট্রেলিয়াকে। সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ওঠার পর প্রথমবারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপাও জেতে অজিরা।

ads

টুর্নামেন্টের শুরু দেখে অনেকেই সেবার পাকিস্তানের সেরা সুযোগ দেখছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার। কিন্তু সেমিফাইনালে অমন হারে স্বপ্নভঙ্গ হয় পুরো পাকিস্তানের।

অনেকেই সেই ম্যাচ হারের জন্য দায়ী করেন পাকিস্তান পেসার হাসান আলীর সেই সহজ ক্যাচ মিসকে। পাকিস্তান ভক্তরা এখনো ভুলতে পারেননি সেই ম্যাচের কথা। ভোলেননি হাসান আলীও। সেই মহাগুরুত্বপূর্ণ ক্যাচ মিস এখনো তাড়া করে ফেরে এই পেসারকে।

বর্তমানে বার্মিংহাম বিয়ার্সের হয়ে কাউন্টিতে খেলছেন হাসান। নিজের কাউন্টি দল দলের ম্যাচ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি পোস্ট করেছিলেন হাসান। সেই টুইটের উত্তরে এক পাকিস্তান ভক্ত হাসানকে সেই ক্যাচ মিসের কথা মনে করিয়ে দিয়ে লেখেন, ‘কিন্তু আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই ক্যাচ এখনো ভুলিনি।’

টুইটারে ভক্তের এমন মন্তব্যে আবেগপ্রবণ হয়ে পড়েন হাসান। নিজের দোষ স্বীকার করে নেন তিনি। জানান, সেই ক্যাচ মিস কতটা পুড়িয়েছে তাকে।

সেই ভক্তের মন্তব্যের জবাবে হাসান লেখেন, ‘এমনকি আমি এখনো সেটা মনে রেখেছি এবং শেষ নিশ্বাস এমনকি এরপরেও কখনো সেটা ভুলব না।’ বোঝাই যাচ্ছে মনের ক্ষতটা হয়তো কখনওই শুকাবে না হাসান আলীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link