More

Social Media

Light
Dark

পাঁচ তারকা হোটেলের লোভেই হাইব্রিড মডেলে রাজি পাকিস্তান

এশিয়া কাপ নিয়ে নানান অনিশ্চয়তার পর অবশেষে ঘোষিত হয়েছে এশিয়ান শ্রেষ্ঠত্বের এই আসরের চূড়ান্ত সূচি। প্রথমে পাকিস্তানের বাইরে অন্য কোথাও এশিয়া কাপের ম্যাচ আয়োজনে রাজি হলেও শেষমেষ ভারতের দেয়া প্রস্তাব অনুযায়ী হাইব্রিড মডেলেই এশিয়া কাপ আয়োজনে রাজি হয়েছে পাকিস্তান। ঘোষিত হওয়া এশিয়া কাপের সূচি অনুযায়ী চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে, বাদবাকি সব ম্যাচই অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়।

ভারতের প্রস্তাবে এশিয়া কাপের সিংহভাগই শ্রীলঙ্কায় আয়োজনে রাজি হওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের সমালোচনা হচ্ছে পুরো পাকিস্তান জুড়ে। সবচেয়ে বেশি সমালোচনা হচ্ছে ক্রিকেট বোর্ডের সদ্য বিদায়ী সভাপতি নাজাম শেঠির। পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক ব্যাটার কামরান আকমল মনে করেন, হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজনের জন্য দায়ী একমাত্র এই নাজাম শেঠি।

ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আসবে না বলে জানিয়ে দেবার সাথেই হাইব্রিড মডেলের প্রস্তাব নিয়ে আলোচনা শুরু করেন নাজাম শেঠি। কামরানের করেন এশিয়া কাপের ম্যাচ শ্রীলঙ্কা কিংবা দুবাইতে আয়োজনের মূল কারণই ছিলো যেন এই অযুহাত ক্রিকেট বোর্ড কর্তারা বিদেশে ভ্রমণ করতে পারেন এবং পাঁচ তারকা হোটেলে থাকতে পারেন।

ads

নিজের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে কামরান বলেন, ‘আমাদের নাজাম শেঠিকে প্রশংসা করা উচিত। হাইব্রিড মডেলকে মেনে নেয়া হয়েছে শুধুমাত্র তাঁর ব্যক্তিগত কারণে। যরি আমরা তাঁর সহযোগীদের কথা চিন্তা করি, তাহলে তারা চেয়েছিলো যেন এশিয়া কাপ শ্রীলঙ্কা কিংবা দুবাইতে হয় এবং তারা বিদেশে ভ্রমণ করতে পারে এবং পাঁচ তারকা হোটেলে থাকতে পারে।’

তবে এক পর্যায়ে পুরো এশিয়া কাপই পাকিস্তান থেকে সরে যাবার সম্ভাবনা তৈরি হয়েছিলো। সেখান থেকে নাজাম শেঠির বোর্ড অনেক চেষ্টা করে হাইব্রিড মডেলে রাজি করিয়েছে ভারতকে। তাই এই কারণে আবার নাজাম শেঠিকে কৃতিত্ব দিতে চান কামরান।

নাজাম শেঠির বিদায়ের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি হতে যাচ্ছে জাকা আশরাফ। সম্প্রতি হাইব্রিড মডেলে এশিয়া কাপ নিয়ে নিজের অসন্তুষ্টির কথা জানিয়েছেন পিসিবির ভাবী সভাপতি। আশরাফের মতে পাকিস্তানের কৌশলগত ভুলের কারণেই মাত্র চারটি ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছেন তারা। আকমল মনে করেন এশিয়া কাপের বিষয়ে সঠিক কথা বলেছেন আশরাফ।

কামরান বলেন, ‘জাকা আশরাফেরই পিসিবির পরবর্তী সভাপতি হবার কথা। সে যখন দায়িত্ব নেবে তখনই সে পাকিস্তান ক্রিকেটের সমস্যা গুলো বুঝতে পারবে। সম্প্রতি সে হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজন নিয়ে কথা বলেছে। আমার মতে শুধু সে নয়, মিডিয়া থেকে শুরু করে সাবেক ক্রিকেটারদেরও এই বিষয়ে কথা বলা উচিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link