More

Social Media

Light
Dark

এবার হাইব্রিড মডেলই চায় না পাকিস্তান

শীর্ষপদে রদবদলের সাথে সাথে পুরনো নীতিমালা পাল্টে যাওয়ার নজীর পাওয়াই যায় বিস্তর। এবার তেমন কিছু একটাই সম্ভবত ঘটতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডেও (পিসিবি)। কারণ, চেয়ারম্যানের পদে ফেরার অপেক্ষায় থাকা জাকা আশরাফ এবার এশিয়া কাপের হাইব্রিড মডেলের বিরোধিতা করেছেন।

রমিজ রাজার বিদায়ের পর মাস কয়েকের জন্য পিসিবির চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছিলেন নাজাম শেঠি। তবে, রাজনৈতিক কারণে তাঁর বিদায় আসন্ন। তাঁর জায়গায় পিসিবি প্রধান হবেন জাকা আশরাফ, এখন পর্যন্ত এটুকুকে চূড়ান্তই বলা যায়।

তবে, দায়িত্ব নেওয়ার আগেই তিনি এশিয়া কাপের জন্য চূড়ান্ত হয়ে যাওয়া হাইব্রিড মডেলের বিরোধিতা করেছেন। তিনি সব গুলো ম্যাচ পাকিস্তানে হওয়ারই দাবি জানিয়েছেন।

ads

এশিয়া কাপের জন্য হাইব্রিড মডেলের অনুমোদন দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। ম্যাচগুলো পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে। অনেক জল ঘোলার পর এই প্রস্তাবে সম্মত হয়েছে ভারতও।

মোট ম্যাচ ১৩টি, শ্রীলঙ্কায় হবে নয়টি ম্যাচ। মানে, বাকি চারটি ম্যাচ পাকিস্তানে হবে। পাকিস্তানে হওয়া সব ক’টি ম্যাচই হতে পারে লাহোরে।

হাইব্রিড মডেলের বিপক্ষে মত দিয়ে জাকা আশরাফ বলেন, ‘আমি হাইব্রিড মডেলের পক্ষে না। টুর্নামেন্টের পুরোটাই পাকিস্তানে হওয়া উচিত। কারণ, এশিয়ান ক্রিকেট কাউন্সিল সেই স্বত্ব পাকিস্তানকে দিয়েছে। কিন্তু বড় ম্যাচগুলোতে এই মডেল অনুযায়ী অন্য জায়গায় হবে, শুধু নেপালের মতো ছোট দলগুলো এখানে খেলবে। পাকিস্তানের সঙ্গে ন্যায়বিচার হয়নি।’

এশিয়া কাপের সূচি চূড়ান্ত হয়ে গেছে। এখন এই সময়ে পিসিবি এশিয়া কাপের প্রসঙ্গে নিজেদের অবস্থান পাল্টালে অবস্থা বেগতিক হতে পারে। আর জাকা আশরাফ পাকিস্তানের পক্ষে ‘সেরা সিদ্ধান্ত’টাই নিতে চান।

তিনি বলেন, ‘আগের ম্যানেজমেন্ট কী সিদ্ধান্ত নিয়েছে, আমি জানি না। কারণ, সংশ্লিষ্ট তথ্যগুলোও আমার কাছে নেই। দায়িত্ব নেওয়ার পর দেখব, পাকিস্তানের জন্য এই কম সময়ে সবচেয়ে ভালো সিদ্ধান্তটা নেওয়ারই চেষ্টা করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link