More

Social Media

Light
Dark

বিসিবি ছাড়ার ইঙ্গিত দিলেন পাপন

নিজস্ব ব্যস্ততার কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পদ ছেড়ে দিতে পারেন নাজমুল হাসান পাপন। আফগানিস্তানের বিপক্ষে রেকর্ড গড়ে সিরিজ জয়ের পর গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটাই জানান তিনি।

তিনি বলেন, ‘আমি ফার্মাসিউটিকালের সাথে জরিত। এর বাইরে রাজনীতি আছে, যেটা আমার পারিবারিক ঐতিহ্য। আমার বাবা করতেন, আপনারা সবাই জানেন। আমিও করছি ও করবো। এর বাইরেও আরও ২০ টা অন্তত জায়গা আছে আমাকে – যেখানে আমার সময় দিতে হয়। কিন্তু, ক্রিকেট আমার সবটুকু সময় নিয়ে নিচ্ছে। আজকেও আমার খুবই জরুরী একটা মিটিং ছিল। কত জরুরী, সেটা বলে বোঝাতে পারবো না। কিন্তু, আমি বলেছি খেলার মধ্যে আমি কোনো ভাবেই মিটিংয়ে থাকতে পারব না। খেলা বাদ দিয়ে আমার পক্ষে মিটিংয়ে থাকা সম্ভব না।

তিনি বিসিবি ছাড়ার আভাস দিয়ে বলেন, ‘বিষয়টা হচ্ছে ক্রিকেটটা আমার এখন অনেক সময় নিয়ে নিচ্ছে। আর এজন্যই আমি মনে করি এখন আমার সরে যাওয়ার সময় হয়েছে এখান থেকে। যত তাড়াতাড়ি সম্ভব এখান থেকে আমার যাওয়া দরকার এখন। অন্য যেসব জায়গায় সময় দিতে পারছি না, সেটাও আমার দায়িত্ব। আর ক্রিকেটকে তো সময় দিলামই।’

ads

এখানে কোনো বাইরের চাপ নেই বলেই জানিয়েছেন বোর্ড সভাপতি। মূলত, নিজের অন্যান্য প্রতিশ্রুতি গুলো রাখতেই হয়তো সরে দাঁড়াতে পারেন তিনি। এর আগেও একবার তিনি জানিয়েছিলেন যে, ডাক্তার বলেছেন তাকে বিসিবি ছেড়ে দিতে। তবে, পারিবারিক একটা চাপ আছে।

তিনি বলেন, ‘ক্রিকেট আমি এখন এতটাই উপভোগ করি যে সব দিক থেকেই চাপে আছি। এমনকি ফ্যামিলির চাপও আছে।’

বিসিবিতে নিজের কাজ নিয়ে তিনি বলেন, ‘কোনো কিছুই তো এখানে চিরস্থায়ী নয়। আমিও না। বিসিবিতে আমরা অনেক রকম পরিকল্পনা করেছি। কোনোটা কাজে লেগেছে। কোনোটা কাজে লাগেনি। এটাই তো স্বাভাবিক। আর এখান থেকে যাওয়ার আগে কিছু দিয়ে যেতে চেষ্টা করছি। টিমের পারফরম্যান্স একটা ব্যাপার। আরেকটা ব্যাপার হল অবকাঠামো। অনেক কিছুই ভেবেছিলাম সম্ভব নয়, কিন্তু সময়ের সাথে সাথে সম্ভব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link