More

Social Media

Light
Dark

বিশ্বকাপ না জিতলেও আর জাতীয় দলে খেলতেন না মেসি

ব্যক্তিগত আর ক্লাব ক্যারিয়ারে সম্ভাব্য সব কিছুই জিতেছিলেন বহু আগেই। জাতীয় দলের ক্যারিয়ারে শিরোপা জয় ছাড়াই ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার বলে মনে করা হতো লিওনেল মেসিকে।

কিন্তু যে ফুটবল প্রতিভা শতাব্দীতেই আসে একবার তিনি ক্যারিয়ারে বিশ্বকাপ শিরোপার অপূর্ণতা নিয়ে শেষ করবেন তা কি করে হয়। কাতার বিশ্বকাপে সেই শিরোপা উঁচিয়ে ধরে ক্যারিয়ারকে পূর্ণতা দিয়েছেন।

তবে ৩৫ বছরের মেসি জানিয়েছেন কাতারে বিশ্বকাপ জিততে না পারলে হয়তো আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণাটা দিয়েই দিতেন তিনি। আর্জেন্টিনার এক স্থানীয় সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন মেসি।

ads

২০২১ সালে কোপা আমেরিকা শিরোপা জেতার আগে আর্জেন্টিনার জার্সি গায়ে নিজের কঠিন সময় গুলোর কথাও এখনো মনে রেখেছেন মেসি।

মেসি বলেন, ‘আমি অনেক কষ্ট করেছি এবং অনেক কঠিন সময় পার করেছি। কিন্তু আমি সব সময়ই চাইতাম জাতীয় দলের হয়ে কিছু জিততে। আমি জানতাম আমি সেটা অর্জন করবোই। সেটি যদি নাও হয় তবুও আমাকে অন্তত সেটার জন্য ঝাঁপাতে হবে।’

মেসি আরো বলেন, ‘ব্যক্তিগতভাবে আর ক্লাবের হয়ে সব কিছু জেতার পর আমি যদি জাতীয় দলের হয়ে কিছু না জিততাম তাহলে ক্যারিয়ার শেষে একটা অপূর্ণতা থাকতোই। পুরো বিশ্বকাপ জুড়েই আমি দারুণ উপভোগ করেছি। এর আগে কখনোই এমনটা হয়নি। আমি জানতাম এটি আমার শেষ বিশ্বকাপ হতে পারে এবং আমরা যদি বিশ্ব চ্যাম্পিয়ন না হতাম তাহলে আমি আর জাতীয় দলে খেলতাম না।’

 

জাতীয় দলের পাশাপাশি মেসির সেই সাক্ষাৎকারে উঠে আসে সদ্যই ইউরোপ ক্যারিয়ারের ইতি টেনে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে যোগ দেবার গল্প। জানান পুরোনো ক্লাব বার্সেলোনায় ফেরার গুঞ্জনের বিষয়টিও।

মেসি বলেন, ‘যদিও প্রথমে আমার সিদ্ধান্ত অন্যতরম ছিল। তবে আমরা এখন যে সিদ্ধান্ত নিয়েছি সেটি নিয়ে আমরা খুশি। নতুন চ্যালেঞ্জ নেবার জন্য আমি প্রস্তুত এবং অপেক্ষা করে আছি। আমি জানি এটা খুবই গুরুত্বপূর্ণ একটা সিদ্ধান্ত ছিল একই সাথে আমরা জানতান এই সিদ্ধান্ত নিলে কি কি হতে পারে।’

প্রায় দুই দশকের ইউরোপ ক্যারিয়ারের ইতি টেনে গত সপ্তাহেই যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার। সাবেক ইংলিশ কিংবদন্তি ডেভিড বেকহামের মালিকানাধীন এই ক্লাবের হয়ে ২১ জুলাই অভিষেক হতে পারে মেসির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link