More

Social Media

Light
Dark

তারকাদের ছাপিয়ে এলপিএলে দল পেলেন মিঠুন

কলম্বোতে শুরু হয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) চতুর্থ আসরের নিলাম। নিলামে এখন পর্যন্ত বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদরা অবিক্রীত থাকলেও ২০ হাজার ডলারের ভিত্তিমূল্যে মোহাম্মদ মিঠুনকে দলে নিয়েছে গল টাইটান্স। অর্থাৎ নিলামের আগেই সরাসরি চুক্তিতে দলভূক্ত হওয়া সাকিবের দলে খেলবেন বাংলাদেশের এ ব্যাটার।

এর আগে ৫০ হাজার ডলারের ভিত্তিমূল্যে নিলামের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে নাম উঠেছিল টাইগার ওপেনার তামিম ইকবালের। কিন্তু বাঁ-হাতি এ ব্যাটারকে দলে নিতে আগ্রহ দেখায়নি কোনো দল।  ৫০ হাজার ডলারের ভিত্তিমূল্যে থাকা আরেক বাংলাদেশি ক্রিকেটার মুশফিকুর রহিমকে নিয়েও কোনো দল আগ্রহ দেখায়নি।

এ ছাড়া ৪০ হাজার ডলার ভিত্তিমূল্যে তাসকিন ও দ্বিতীয় সেটের ডাকে  লিটন দাসকে ৩০ হাজার ডলার ভিত্তিমূল্যে নেয়নি কোনো দল।১৪০ জন বিদেশি ক্রিকেটার নিয়ে এ নিলাম পরিচালনা করছেন ভারতীয় ধারাভাষ্যকার ও অকশনার চারু শর্মা।

ads

সবকিছু ঠিক থাকলে আগামী ৩০ জুলাই থেকে শুরু হবে এলপিএলের চতুর্থ আসর। ৫ দলের এ টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ২০ আগস্টে। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই হবে প্রেমাদাসা ও পাল্লেকেলেতে।

এলপিএলের নীতিমালা অনুযায়ী, প্রতিটি দলের স্কোয়াড হতে হবে ন্যূনতম ২০ জনের। অবশ্য ২৪ জনের বেশি ক্রিকেটার দলভুক্ত পারবে না কোনো দলই। প্রতি দলে বিদেশি ক্রিকেটারদের জন্য জায়গা বরাদ্দ রয়েছে ৬ টি। তবে বেশ কিছু দল নিলামের আগেই সরাসরি চুক্তিতে ক্রিকেটারদের নিয়ে দল গুছিয়েছে।

এর মধ্যে রয়েছেন সাকিব আল হাসানও। তিনি খেলবেন গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে। সাকিবের দলে খেলবেন তাবরাইজ শামসি, দাসুন শানাকা ও ভানুকা রাজাপাকসেরাও। এ ছাড়া কলম্বো স্ট্রাইকার্সে সরাসরি চুক্তিতে খেলবেন পাকিস্তানের বাবর আজম ও নাসিম শাহ। জাফনা কিংসে খেলবেন ডেভিড মিলার ও রহমানুল্লাহ গুরবাজ। আর ডাম্বুলা অরা ও ক্যান্ডি ফ্যালকনসের হয়ে মাঠ মাতাতে দেখা যাবে মুজিব উর রহমান, ফখর জামান, ম্যাথু ওয়েডদের মতো তারকাদের।

  • সরাসরি চুক্তিতে এবারের এলপিএলে দল পেয়েছেন যারা

গল টাইটান্স: সাকিব আল হাসান (বাংলাদেশ), তাবরাইজ শামসি (সাউথ আফ্রিকা), দাসুন শানাকা ও ভানুকা রাজাপাকশে (শ্রীলঙ্কা)।

কলম্বো স্ট্রাইকার্স: বাবর আজম, নাসিম শাহ (পাকিস্তান), মাথিশা পাথিরানা ও চামিকা করুণারত্নে (শ্রীলঙ্কা)।

জাফনা কিংস: ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), রহমানউল্লাহ গুরবাজ (আফগানিস্তান), থিসারা পেরেরা ও মাহিশ থিকশানা (শ্রীলঙ্কা)।

ডাম্বুলা অরা: ম্যাথু ওয়েড (অস্ট্রেলিয়া), লুঙ্গি এনগিডি (দক্ষিণ আফ্রিকা), কুশল মেন্ডিস ও আভিষ্কা ফার্নান্দো (শ্রীলঙ্কা)।

ক্যান্ডি ফ্যালকনস: মুজিব উর রহমান (আফগানিস্তান), ফখর জামান (পাকিস্তান), ওয়ানিন্দু হাসারাঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথিউস (শ্রীলঙ্কা)।

 

 

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link