More

Social Media

Light
Dark

মিয়ামিতে যে জীবন অপেক্ষায় মেসির

প্রাথমিক ভাবে আলোচনায় থাকলেও লিওনেল মেসির দলবদলের শেষ সময়টায় তেমনভাবে আলোচনায় ছিলো না ইন্টার মিয়ামি। শেষ মুহূর্তে মনে হচ্ছিলো বার্সেলোনা কিংবা আল হিলালের যেকোনো একটি ক্লাবেই যাবেন মেসি।

তবে সব জল্পনা কল্পনার অবসান শেষে অবশেষে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামিতেই নাম লেখালেন লিওনেল মেসি। বার্সেলোনা, প্যারিসের পর এবার মিয়ামিতে ঘাঁটি গড়তে যাচ্ছে গ্রহের অন্যতম সেরা এই ফুটবলার।

যুক্তরাষ্ট্রের মিয়ামি শহরে এরই মধ্যে দুটি জমি আছে মেসির। একটি জয়গায় মেসির বাবা-মা থাকবেন বলে জানা গেছে। আর উপকূলের কাছাকাছি আরেকটি জায়গায় আন্তোনেল্লা রোকুজ্জো ও তিন সন্তানের সাথে থাকবেন মেসি।

ads

অবাক করার মত বিষয় হলো, মিয়ামির এই অ্যাপার্টমেন্টটি প্রায় দেড় বছর আগেই কিনেছিলেন মেসি। তখনই হয়তো মেসি ভেবেছিলেন যে আর দুই বছরের মধ্যে ইউরোপীয় ফুটবলকে বিদায় বলবেন তিনি। উপকূলের কাছাকাছি এই সম্পত্তিটির দাম প্রায় আট মিলিয়ন ইউরো।

আল হিলালের প্রস্তাবের মত আকাশাচুম্বী অর্থে মেসিকে দলে আনেনি ইন্টার মিয়ামি। তবে মিয়ামি আর মেসির চুক্তির অর্থও নেহায়েত কম নয়। পুরো চুক্তিতে প্রায় ২২৫ মিলিয়ন ইউরো আয় করবেন মেসি। এছাড়াও সেখানকার পৃষ্ঠপোষকদের লোভনীয় প্রস্তাব গুলোতো আছেই। সেই সাথে খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার শেষ করবার পর ইন্টার মিয়ামি ক্লাবের মালিকানার অংশিদারিত্বও পাবেন মেসি।

এছাড়াও মেসির প্রস্তাব মতো ইন্টার মিয়ামির কোচ হয়েছেন বার্সেলোনা ও আর্জন্টিনার সাবেক কোচ জেরার্ডো মার্টিনো। এছাড়াও এই সাবেক পিএসজি তারকার চাহিদা অনুযায়ী ফিল নেভিলকে বরখাস্ত করেছে ইন্টার মিয়ামি।

প্রায় দুই দশকের ইউরোপে বর্নাঢ্য ক্যারিয়ারের ইতি টেনে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন মেসি। ইউরোপীয় শ্রেষ্ঠত্বের আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার মেসি।

ইউরোপীয় ফুটবলই মূলত বিশ্ব ফুটবলে মূলধারা বলে বিবেচিত হয়। ৩৬ বছরে পা দিতে যাওয়া মেসি ইউরোপীয় ফুটবলের এই জগৎকে বিদায় বললেও যুক্তরাষ্ট্রের বাণিজ্যক্ষেত্রের প্রধান তারকা যে আগামী সময়টায় মেসিই হবেন তাতে সন্দেহ নেই মোটেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link