More

Social Media

Light
Dark

জল্পনার অবসান, ইন্টার মিয়ামিতে মেসি!

সময় গড়াচ্ছে। আর সেই সময়ের সাথে দুরন্ত গতিতে পাল্লা দিয়ে যেন ক্ষণে ক্ষণে রঙ বদলাচ্ছে মেসি সম্ভাব্য গন্তব্যের আলোচনাও। দিন তিনেক আগে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এ তারকার সাথে এক প্রকার চুক্তি চূড়ান্তই করে ফেলেছিল সৌদি ক্লাব আল হিলাল।

তবে হঠাৎই চার দিকে একটা গুঞ্জন চাউর হয় যে, চূড়ান্ত নাটকীয়তায় আবারো বার্সা প্রত্যাবর্তন হতে চলেছে মেসির। কিন্তু সব গুঞ্জন থামিয়ে মেসি নাকি যোগ দিতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামিতে।

এমনটাই দাবি করেছেন স্প্যানিশ এক সাংবাদিক। তাঁর তথ্যমতে, এরই মধ্যে পরবর্তী গন্তব্য হিসেবে আমেরিকার এই ক্লাবকেই চূড়ান্ত করে ফেলেছেন লিওনেল মেসি।

ads

পিএসজির সাথে সাম্প্রতিককালে সব সম্পর্ক চুকিয়ে ফেলেছেন মেসি। আগামী ৩০ জুনে ফ্রান্সের এ ক্লাবের সাথে দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে তাঁর। এরপর থেকেই মেসির দল বদল নিয়ে শুরু হয় তীব্র গুঞ্জন।

আল হিলাল মোটা অঙ্কের প্রস্তাব নাকি নিজের পুরনো ক্লাব বার্সায় প্রত্যাবর্তন? এমন প্রশ্নের উত্তর মেলাতেই উদগ্রীব হয়ে ছিল পুরো ফুটবল বিশ্ব। তবে শেষ খবর বলছে, বার্সা কিংবা আল হিল্লাল নয়, এমএলএস খেলতে যুক্তরাষ্ট্রেই ছুটছেন মেসি।

তবে আল হিল্লালের মোটা অঙ্কের প্রস্তাব ঠেলে মেসি ইন্টার মিয়ামিকেই বা কেন বেছে নিচ্ছেন? মেসির এমএলএসে যাওয়ার খবরের এমন প্রশ্ন বারবারই ঘুরে ফিরে আসছে। মূলত, মেজর লিগে যোগ দিলে চুক্তির অংশ হিসেবে অ্যাপল ও অ্যাডিডাসের সঙ্গে মুনাফা ভাগাভাগির সুযোগ থাকছে মেসির।

এমনকি খেলা ছাড়ার পর নাকি এমএলএসের একটি ক্লাবের মালিকানাও দেওয়া হবে তাঁকে। আর এ কারণেই সৌদি আরবের ক্লাব আল-হিল্লালের এমন অবিশ্বাস্য প্রস্তাবও ফিরিয়ে দিচ্ছেন মেসি।

মেসি অবশ্য বার্সাতেই ফিরতে চেয়েছিলেন। বার্সাও মেসিকে ভেড়ানোর প্রক্রিয়ায় লা লিগার সবুজ সংকেত পেয়েছিল। তবে মেসিকে দলে নিতে হলে এখনও কিছু ফুটবলারকে বিক্রি করতে হবে স্প্যানিশ এ ফুটবল ক্লাবকে।

আর সেই বিলম্বতেই মেসি বিরক্তি প্রকাশ করেছেন। বার্সার প্রতিশ্রুতিতে অনিশ্চয়তায় ঝুলে না থেকে তাই নিজের ভবিষ্যৎ গন্তব্য অবশেষে বেছেই নিলেন মেসি।

তবে ইন্টার মিয়ামির সাথে চুক্তি নিয়ে এখন পর্যন্ত কোনো পক্ষ থেকেই আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তাই শেষ পর্যন্ত মেসির দলবদলের প্রক্রিয়ায় আর কত রোমাঞ্চ অপেক্ষা করছে,  সেটাই এখন দেখার বিষয়।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link