More

Social Media

Light
Dark

সৌদির যে প্রস্তাব ফেরাতে পারেননি বেনজেমা

‘কয়েক বছরের মধ্যে বিশ্বের সেরা পাঁচ লিগের একটি হবে সৌদি আরব প্রো লিগ’- কয়েকদিন আগেই এমন মন্তব্য করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বাস্তবতাও যেন গড়াচ্ছে সে দিকেই। পরিকল্পনা অনুযায়ী বিশ্ব ফুটবলের বড় বড় নাম একে একে নাম লেখাচ্ছেন এই লিগে।

সবশেষ সংযোজনটা গতবারের ব্যালন ডি অর জয়ী তারকা করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের সাথে প্রায় ১৪ বছরের সম্পর্কের ইতি টেনে সৌদি ক্লাব আল ইত্তিহাদে যোগ দিয়েছেন এই ফরাসি স্ট্রাইকার।

এতদিন ধরে গুঞ্জন ছিলো হয়তো রিয়াল মাদ্রিদের সাথে আর এক বছরের জন্য চুক্তি নবায়ন করবেন বেনজেমা। তবে শেষ মুহুর্তে নিজের মন পরিবর্তন করে রিয়াল ছাড়ারই সিদ্ধান্ত নিলেন রিয়ালের হয় প্রায় সবকটি শিরোপা জয়ী বেনজেমা।

ads

আল ইত্তিহাদের সাথে দুই বছরের চুক্তি হয়েছে বেনজেমার। ২০২৫ সাল পর্যন্ত এই চুক্তি মোট ২০০ মিলিয়ন ইউরো আয় করবেন বেনজেমা। দুই বছরের চুক্তি শেষে আরো একবছর চুক্তি নবায়নের সুযোগও আছে সাবেক রিয়াল অধিনায়কের।

রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সাথে দারুণ সম্পর্ক বেনজেমার। ৩৫ বছর বয়সী বেনজেমাকে নিজের ভবিষ্যত নিয়ে ভাবতে সময় দিয়েছিলেন পেরেজ।রিয়ালকে নতুন মৌসুমের জন্য পরিকল্পনা সাজানোর জন্য দ্রুতই সিদ্ধান্ত জানিয়ে দিলেন বেনজেমা।

চলতি মৌসুমের অনেকটা সময় ইনজুরির সাথে লড়তে হয়েছে বেনজেমাকে। বেনজেমারও হয়তো মনে হয়েছে রিয়ালকে পূর্ণ সার্ভিসটা দিতে পারছেন না তিনি। সেই সাথে আর্থিক দিকটা তো আছেই। সামনেই ৩৬ এ পা দিতে যাওয়া বেনজেমা হয়তো নিজের শরীরকে ইউরোপের এই প্রতিযোগিতামূলক ফুটবলের চাপটা দিতে চাচ্ছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link