More

Social Media

Light
Dark

বার্সেলোনাতেই ফিরছেন মেসি!

এ যেন ‘থ্রিলার’ নামক চিত্রনাট্যের অন্তিম চিত্রায়ন। দিনের শুরুর আবহচিত্র বলছিল, লিওনেল মেসির ভবিষ্যৎ গন্তব্যের তরী ভিড়তে যাচ্ছে আল হিলালেই। মধ্যাহ্ন পর্যন্তও সেই খবরে তুলকালাম পুরো ফুটবল বিশ্ব। অবশ্য আগেই জোয়ার তুলেছিল অনেক গণমাধ্যম।

তবে দুই বছরের পিএসজি অধ্যায়ে ইতি টানার পর বিশ্বকাপ জয়ী এ ফুটবলালের ইউরোপ প্রস্থানের খবরটা প্রায় চূড়ান্তই হতে বসেছিল আজ।

তবে হঠাতই দৃশ্যপটে হাজির বার্সেলোনা। মূলত লা লিগা থেকে মেসিকে দলে ভেড়ানোর প্রক্রিয়ায় সবুজ সংকেত পাওয়া নড়েচড়ে বসে বার্সা। শেষ খবর জানাচ্ছে, বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে বৈঠকে মিলিত হয়েছেন মেসির বাবা হোর্হে মেসি।

ads

এমনকি এ বৈঠকের পর হোর্হে মেসির সুরেও ভেসেছে আশার বাণী। তিনি জানিয়েছেন, ‘লিও বার্সায় ফিরতে চায় এবং আমি নিজেও তাকে সেখানে দেখতে পছন্দ করবো।’

মেসির বার্সা প্রত্যাবর্তনের আশু সম্ভাবনা জানিয়ে তিনি আরো যুক্ত করে বলেন, ‘আপনি শিগগিরই মেসির ভবিষ্যৎ জানতে পারবেন। কিছুটা অপেক্ষা করুন শুধু।’

এ দিকে জানা গিয়েছে, ‘বার্সেলোনা এরই মধ্যে মেসিকে অফিশিয়াল প্রস্তাব দেওয়ার প্রক্রিয়া রয়েছে। খুব শীঘ্রই হয়তো আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।’

তবে বার্সায় ফিরতে হবে মেসিকে সৌদি ক্লাব আল হিলালের মোটা অঙ্কের টাকার প্রস্তাব প্রত্যাখ্যান করেই আসতে হবে। এ ছাড়া মেসিকে দলের ভেড়ানোর দৌড়ে ছিল যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি। তবে শেষ দিকের রোমাঞ্চে বার্সাকেই এখন মেসির ভবিষ্যৎ গন্তব্য মনে করা হচ্ছে।

পিএসজির হয়ে মাঝের দুই বছর বাদ দিলে ক্যারিয়ারের শুরু থেকে বার্সেলোনাই ছিল মেসির ক্লাব ক্যারিয়ারের সব। শেষবার যখন বার্সার ডেরা থেকে বিদায় নিয়েছিলেন, তখন বিষণ্ন চেহারার অশ্রুসিক্ত চোখেই মেসিকে দেখা গিয়েছিল।

এবার কাতালোনিয়ায় মেসির সম্ভাব্য প্রত্যাবর্তন নিশ্চয় রাজকীয়ভাবেই হতে যাচ্ছে। তবে অপেক্ষাটা এখন আনুষ্ঠানিক ঘোষণার। সব কিছু ঠিক থাকলেই আবার বার্সার জার্সি গায়ে ন্যূ ক্যাম্পে দেখা মিলতে পারে বার্সার ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলারকে।

লেখক পরিচিতি

বাইশ গজ ব্যাসার্ধ নিয়ে একটি বৃত্ত অঙ্কন করার চেষ্টা করি...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link