More

Social Media

Light
Dark

মেসির গন্তব্য চূড়ান্ত, অপেক্ষা এক সপ্তাহের

মেসির পিএসজি ছাড়াটা নিশ্চিত হয়ে গেছে আগেই। আজ রাতে পিএসজির জার্সিতে নিজের শেষ ম্যাচটাও খেলে ফেলবেন তিনি। আজ লিগ ওয়ানের শেষ ম্যাচে ক্লেমোঁর বিপক্ষে মাঠে নামবে পিএসজি।

এরমধ্যেই শিরোপা নিশ্চিত করে ফেলা ক্লাবটির এই মৌসুমে আর কোনো ম্যাচ নেই। মৌসুম শেষ হয়ে যাওয়ায় এখন নিশ্চিত ভাবেই দলবদলের বিষয়টি নিয়ে আলাদা ভাবে সময় নিয়ে ভাববেন মেসি।

এদিকে ৩৬ বছর বয়সী মেসির দলবদলই আপাতত ফুটবলের বিশ্বের সবচেয়ে আলোচিত ইস্যু। বার্সেলোনা নাকি সৌদি আরবের আল হিলাল, কোন ক্লাবে যাবেন মেসি এ নিয়েই আগ্রহ সকলের।

ads

তবে এই অবস্থা আর বেশিদিন থাকবে না বলেই বিশ্বাস বার্সা কোচ জাভির। আগামী এক সাপ্তাহের মধ্যেই মেসি বার্সেলোনার ব্যাপারে সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়েছেন মেসির সাবেক এই সতীর্থ ও বর্তমানে কাতালানদের কোচ।

বার্সেলোনাতেও লা লিগার ম্যাচ ছাপিয়ে সবার আগ্রহের কেন্দ্রে মেসির দলবদল। প্রতিটি আলোচনাতেই উঠে আসছে মেসির দলবদল প্রসঙ্গ। সেল্টা ভিগোর বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচ খেলতে নামার আগে কোচ জাভি হার্নান্দেজ সাক্ষাৎকার দিয়েছেন স্থানীয় সংবাদমাধ্যম মুন্দো দিপার্তিভোকে। প্রত্যাশিতভাবেই সেই সাক্ষাৎকারের বড় একটি অংশ ছিল মেসির দলবদল নিয়েই।

জাভি বলেন, ‘ও সেখানে মাত্রই মৌসুম শেষ করেছে। প্যারিস সেন্ট জার্মেইনের প্রতি ওর অনেক শ্রদ্ধা রয়েছে, সেরা ভাবেই ওই ক্লাবে শেষ করতে চায়। ওর চুক্তি শেষ হয়ে গেলে তারপর ও কোথায় ওর ক্যারিয়ার শেষ করবে তা পুরো বিশ্বই জানতে পারবে।’

আগামী সপ্তাহের মধ্যেই যে মেসি নিজের সিদ্ধান্ত জানাবেন সেটিও নিশ্চিত করেছেন জাভি, ‘ও আমাকে বলেছিল যে পরের সপ্তাহে ও একটি সিদ্ধান্ত নিবে। এখন আমাদের ওকে একা ছেড়ে দিতে হবে। যদি আমরা প্রতিদিন, প্রতিদিন লিও সম্পর্কে কথা বলি, আমি মনে করি তাতে কিছু যোগ হবে না। ও পরের সপ্তাহে সিদ্ধান্ত নিবে এবং এখন দুইশত অনুমান করা যাবে। শেষ পর্যন্ত, ও ওর ভবিষ্যৎ নির্ধারণ করবে। এখানে দরজা খোলা, এতে কোনো সন্দেহ নেই।’

আপাতত বার্সার চেয়ে মেসির আল হিলালে যাবার সম্ভাবনাই বেশি মনে হচ্ছে। তবে জাভি মনে করেন মেসির আরো কয়েকটা বছর শীর্ষ পর্যায়ের ফুটবলটা চালিয়ে যাওয়া উচিত।

তিনি বলেন, ‘আমি মনে করি যে ওর উচ্চ স্তরে খেলা চালিয়ে যাওয়া উচিত। ও যদি বার্সায় আসে, বেশিরভাগ কাতালানরা যা চায়, বিশেষ করে কোচ হিসেবে আমাদের দরজা খোলাই আছে। আমি নিশ্চিত যে ও সেরা সিদ্ধান্তটাই নিতে চলেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link