More

Social Media

Light
Dark

বার্সেলোনার আশা ছেড়ে দিয়েছেন মেসি

সেই শীতকালীন দলবদলের সময় থেকে গুঞ্জনের শুরু। এতদিন লিওনেল মেসির পিএসজি ছাড়ার খবরটা গুঞ্জন হলেও এখন তা অনেকটাই বাস্তব হবার পথে। পিএসজি কোচ ক্রিস্তোফার গালতিয়ের নিজের নিশ্চিত করেছেন যে এবারের গ্রীষ্মকালীন দলবদলের সময়েই প্যারিস ছাড়ছেন মেসি। পিএসজির সাথে দুই বছরের চুক্তি শেষ হওয়ায় এই দলবদলে ফ্রি এজেন্টে পরিণত হবেন মেসি।

মেসির নতুন গন্তব্য হিসেবে সবচেয়ে বেশি আলোচনায় আছে মেসির পুরোনো ক্লাব বার্সেলোনা আর সৌদি আরবের আল হিলাল। আল হিলাল ইতোমধ্যেই বিরাট অঙ্কের প্রস্তাব দিয়ে রেখেছে মেসিকে। আল হিলালের সাথে চুক্তি সই করলেই বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ফুটবলারে পরিণত হবেন এই আর্জেন্টাইন তারকা।

কিন্তু লিওনেল মেসির সায়টা বার্সার দিকেই। বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা নিজেই যোগাযোগ করেছেন মেসির সাথে। মেসি নিজেও সবুজ সংকেত দিয়েছেন ন্যু ক্যাম্পে ফেরার ব্যাপারে। তবে এখান বাধা হয়ে দাঁড়িয়েছে লা লিগার আর্থিক নীতিমালা। সেই নীতিমালার বেড়াজালে কোনো নতুন ফুটবলার দলে ভেরাতে পারবে না বার্সা।

ads

বার্সেলোনা ইতোমধ্যেই লা লিগাকে চিঠি দিয়েছে আর্থিক এই নীতিমালা কিছুটা শিথিল করার জন্য। কিন্তু লা লিগার পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি। লা লিগা বার্সার প্রস্তাবে সম্মত হলেও আয় ব্যায়ে ভারসাম্য আনতে রাফিনহার মত ফুটবলারকে বিক্রি করতে হতে পারে কাতালানদের।

তাই মেসির ন্যু ক্যাম্পে ফেরাটা এখন অনেকটাই ধোঁয়াশাতে। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম গুলোর মতে, বার্সেলোনা এখনো প্রবল আশাবাদী মেসিকে ন্যু ক্যাম্পে ফিরিয়ে আনার ব্যাপারে। বার্সা আশা করছে জুলাইয়ের মধ্যেই লা লিগার সবুজ সংকেত পেয়ে মেসিকে সাইন করাতে পারবে তারা।

তবে আল হিলালের সাথে মেসিকে ঘিরে গুঞ্জনটাও প্রবল হচ্ছে সময়ের সাথে। সৌদি আরবের ক্রীড়ামন্ত্রী আব্দুল আজিজ বিন তুর্কী আল ফায়সালও আভাস দিয়েছেন তেমনটাই। শুধু মেসিই নয়, ব্যালন ডি অর জয়ী রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমাও নতুন মৌসুমে যোগ দিতে পারেন সৌদি আরব প্রো লিগে।

লিওনেল মেসি ও করিম বেনজেমার বিষয়ে প্রশ্ন করা হলে সৌদির ক্রীড়ামন্ত্রি বলেন, ‘বেনজেমা এবং মেসি? ক্লাবগুলো যথাসময়েই তাদের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবে।’ সংবাদমাধ্যম গুলোর ধারণা যথাসময় বলে আল ফয়সাল বুঝিয়েছেন ইউরোপীয় ক্লাব মৌসুম শেষ হবার সময়টাকে।ক্লাবের নাম উল্লেখ না করলেও সৌদি আরবে এলে মেসি যে আল হিলালেই নাম লেখাবেন সেটি নিশ্চিত।

এছাড়াও লিওনেল মেসিকে দলে ভেরানোর আলোচনায় আছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিও। তবে আল হিলালই সে দৌড়ে বেশ এগিয়ে আছে তাতে সন্দেহ নেই কোনো। বার্সেলোনা লা লিগার কাছ থেকে সবুজ সংকেত না পেলে আনুষ্ঠানিক ভাবে কোনো প্রস্তাবও দিতে পারছে না।

অন্যদিকে বিভিন্ন সূত্র জানাচ্ছে, খুব বেশি সময় ধরে মেসি তাঁর পুরোনো ক্লাবের জন্য অপেক্ষা করবেন এমনটাও নয়। মেসির এজেন্ট হিসেবে কাজ করা মেসির বাবা হোর্হে মেসিও আল হিলালের চুক্তির প্রস্তাবটিতেই বেশি আগ্রহী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link