More

Social Media

Light
Dark

সম্প্রচারে বাজিমাত করেছে বিসিবি

আন্তর্জাতিক ম্যাচে বাজে সম্প্রচার মানের জন্য বেশ সমালোচনার মুখ পড়তে হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। আর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সম্প্রচার নিয়েও রীতিমতো হাস্যরসের খোড়াক হয়।

কিন্তু দিন বদলাতে শুরু করেছে। কোনো আন্তর্জাতিক ম্যাচ কিংবা বিপিএলের মতো জমকালো কোনো আসর নয়, বাংলাদেশ ‘এ’ দল ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের মধ্যকার আনঅফিসিয়াল টেস্ট ম্যাচে দেখা মিললো আন্তর্জাতিক মানের সম্প্রচার।

খেলার সম্প্রচার মান নিয়ে বাংলাদেশের সমর্থকদের হাহাকার দীর্ঘদিনের। বিপিএল কিংবা বাংলাদেশের কোনো হোম সিরিজ, সম্প্রচার নিয়ে সমালোচনাটা এখন অতি স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে অনেকটাই।

ads

কিছু কিছু ব্যতিক্রম বাদ দিলে সম্প্রচারের মান দিয়ে কখনোই দর্শকদের মন ভরাতে পারেনি বিসিবি। অনেক বিদেশী প্রতিষ্ঠান এই দায়িত্বে থাকলেও লাভ হয়নি খুব একটা।

তবে এবার বাংলাদেশ- ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের মধ্যকার সিরিজ রীতিমতো চমকে দিয়েছেই বলতে হবে। আনঅফিসিয়াল এই সিরিজের সম্প্রচারের দায়িত্ব বিসিবি দিয়েছে ক্লাউড লাইভ নামক একটি প্রতিষ্ঠানকে। আর তাতেই যেন দীর্ঘদিনের সমস্যা সমাধানের আশা জেগেছে নতুন করে। সাধারণত এমন আনঅফিসিয়াল টেস্ট সম্প্রচার করে না বিসিবি।

প্রথমবারের মত দায়িত্ব পেয়ে বাজিমাতই করেছে ক্লাউড লাইভ। সম্প্রচার মান কিংবা স্কোরকার্ড সব দিক থেকেই মন জয় করেছে দেশীয় প্রতিষ্ঠান ক্লাউড লাইভ। বিসিবির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে বাংলাদেশ ‘এ’ দলের এই আনঅফিশিয়াল টেস্ট ম্যাচও উপভোগ করেছেন হাজার হাজার দর্শক। বিসিবির ইউটিউব চ্যানেলে দর্শকরা মন্তব্য করেও নিজেদের সন্তুষ্টির কথা জানিয়েছেন।

দেশীয় প্রতিষ্ঠান হয়ে আন্তর্জাতিক মানের সম্প্রচারের এই ধারাবাহিকতা ধরে রাখতে কাজ করছে ক্লাউড লাইভ। অত্যাধুনিক সব যন্ত্রপাতি ও দক্ষ জনবল নিয়ে নিজেদের মানকে আরো উপরের দিকে নিতেও বেশ আত্মবিশ্বাসী তারা।

বাংলাদেশের ক্রিকেট পাগল দর্শকদের খেলা দেখার অভিজ্ঞতাকে আরো সুন্দর করে তোলা গেলে বাংলাদেশের ক্রিকেটের বিশাল বাজারকে আরো বিশালতর করা সম্ভব হবে সেটা মোটামুটি নিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link