More

Social Media

Light
Dark

বেলিংহামকে কি পাবে রিয়াল?

বর্তমান বিশ্বের সবচেয়ে প্রতিশ্রুতিশীল তরুণ মিডফিল্ডার ধরা হয় তাকে। তাকে দলে পেতে রীতিমতো কাড়াকাড়ি হচ্ছে ইউরোপীয়ান জায়ান্টদের মধ্যে। কিন্তু জুড বেলিংহাম রিয়াল মাদ্রিদে যাবেন এটি মোটামুটি নিশ্চিত হয়ে যায় যেদিন রিয়াল মাদ্রিদের চোখ পড়ে এই বরুশিয়া মিডফিল্ডারের ওপর। হতে যাচ্ছে সেটিই। ১০৮ মিলিয়ন ইউরোতে বেলিংহামকে দলে ভেরানোটা প্রায় নিশ্চিত করে ফেলেছে রিয়াল।

বয়স মাত্র ১৯। কিন্তু এই বয়সেই সব ইউরোপীয় জায়ান্টদের মূল লক্ষ্যে পরিণত হয়েছেন এই ইংলিশ মিডফিল্ডার। কাতার বিশ্বকাপের পর থেকেই জুডের পেছনে ছুটছে রিয়াল, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড সহ আরো বেশ কিছু ক্লাব। তবে বেলিংহামকে পাবার দৌড়ে রিয়ালকে টেক্কা দিতে পারেনি কেউ।

বরুশিয়া ডর্টমুন্ড ও বেলিংহামের সাথে কথা প্রায় পাঁকা করে ফেলেছে রিয়াল মাদ্রিদ। আগামী সাপ্তাহেই বেলিংহামকে রিয়ালে নিয়ে আসার আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারে রিয়াল। ২০২০ সালে বরুশিয়ায় যোগ দেয়া বেলিংহামের সাথে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি আছে ক্লাবটির।

ads

বার্মিংহাম থেকে ৩০ মিলিয়ন ইউরোতে বেলিংহামকে কিনেছিল বরুশিয়া। এবার এই মিডফিল্ডারকে বিক্রি করতে ১০০ মিলিয়ন বা তার বেশি মূল্য হাঁকিয়েছিল তারা। বড় এই অঙ্কের কারণে বেলিংহামকে কেনার দৌড় থেকে পিছিয়ে যায় লিভারপুল। শেষ লড়াইটা হয়েছে মূলত ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের মধ্যে।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানাচ্ছে, রিয়ালের বেশ ক’জন প্রতিনিধি ইতোমধ্যেই জার্মানির ডর্টমুন্ডে গিয়ে বেলিংহামের ব্যাপারে কথা পাঁকা করে এসেছেন। রিয়াল এবং বরুশিয়া দুই পক্ষই সমঝোতায় আসতে পেরেছে বেলিংহামের ব্যাপারে। দুই পক্ষের মধ্যে চুক্তিও ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। গতকালই বুন্দেসলিগার মৌসুম শেষ হওয়ায় আগামী সাপ্তাহের যেকোনো দিন আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।

মার্কার দেয়া তথ্য অনুসারে প্রাথমিক ভাবে রিয়ালের সাথে ছয় বছরের চুক্তি হতে যাচ্ছে বেলিংহামের। এর সাথে যোগ হবে বোনাস ও অন্যান্য ভাতা। মূলত বেলিংহামের ইচ্ছাতেই তাকে অন্য কোনো ক্লাবের কাছে বিক্রি করেনি বরুশিয়া। বেলিংহাম নিজেই রিয়ালে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন বারবার। এমনকি রিয়ালে খেলার জন্য নিজের বেতন ভাতায় কিছুটা ছাড়ও দিয়েছন এই মিডফিল্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link