More

Social Media

Light
Dark

তবে কি ক্লাব খুঁজে পাবেন না নেইমার?

রেকর্ড ট্রান্সফারে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেবার পর থেকে মোটেও ভালো যায়নি নেইমারের পিএসজি অধ্যায়। শেষমেষ তো টিম ম্যানেজমেন্ট আর সতীর্থদের সাথে বিবাদে জড়িয়ে পিএসজি ছাড়াটা প্রায় নিশ্চিত করেই ফেলেছেন এই ব্রাজিলিয়ান তারকা।

নেইমারকে বিক্রি করতেও একপ্রকার উঠেপড়ে লেগেছে পিএসজি। নেইমারকে কেনার ব্যাপারে আপাতত সবচেয়ে আগ্রহী ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড।

স্কাই স্পোর্টস বেশ ক’দিন আগেই জানিয়েছিলো নেইমারকে দলে ভেরানোর ব্যাপারে চিন্তা ভাবনা করছে ম্যানচেস্টার ইউনাইটেড। শুধু ম্যানইউ নয়, নেইমারকে বিক্রি করতে অন্যান্য ক্লাবের সাথেও যোগাযোগ করছে পিএসজি।

ads

পিএসজি যে নেইমারকে কোনো মতেই ক্লাবে রাখতে চাইছে না তা স্পষ্ট। পিএসজি সমর্থকরাও নেইমারের বাড়ির সামনে দাঁড়িয়ে বিক্ষোভ করে নেইমারকে ক্লাব ছাড়তে বলছেন। পিএসজি ম্যানেজমেন্টও নেইমার-মেসিদের বিক্রি করে নতুন ভাবে সব ঢেলে সাজাতে চায়।

পিএসজি তাদের পূর্ব পরিকল্পনা অনুযায়ী ‘ড্রিম টিম’ সাজানো থেকে সরে এসেছে। এখন তাদের পরিকল্পনা বিশ্বকাপে ঠিক যেমন তরুণ ও জেতার জন্য ক্ষুদার্ত ফুটবলারদের নিয়ে দল গড়ে বিশ্বকাপ জিতেছে তেমন একটা দল গড়া। নিশ্চিতভাবেই সেই পরিকল্পনার নিউক্লিয়াস হবেন কিলিয়ান এমবাপ্পে।

নেইমারের সাথে মেসিকেও তাই এই মৌসুম শেষে ছেড়ে দিচ্ছে পিএসজি। এদিকে নেইমারের স্পেনে যাওয়ার সম্ভাবনা নেই কোনো। তাই ইংলিশ প্রিমিয়ার লিগই হতে পারে এই তারকার নতুন গন্তব্য।

সামনেই মালিকানা পরিবর্তনের সম্ভাবনা আছে ম্যানইউর। ক্লাবটি কাতারী মালিকানার অধীনে গেলে শেষ তখন নেইমারকে কেনার ব্যাপারে পুরোপুরি ভাবে ঝাপাবে বলে মনে করা হচ্ছে।

তবে সেই ক্ষেত্রেও ম্যানচেস্টার ইউনাইটেডের সামনে আসবে ফিনানশিয়াল ফেয়ার প্লের বিষয়টি। এছাড়াও ম্যানইউ কোচ এরিক টেন হাগের পরিকল্পনার সাথেও নেইমার যাবেন কিনা সেটিও একটি বড় আলোচনার জায়গা।

তাই সব মিলিয়ে নেইমারের দলবদল পরিস্থিতিটা বেশ ঘোলাটে। ম্যানইউ এর পাশাপাশি চেলসি আলোচনায় থাকলেও সেই গুঞ্জনের পালে প্রবল হাওয়া লাগেনি কখনো। তাই পিএসজি ছেড়ে নেইমারের নতুন ক্লাব পাওয়াটাই এখন বিরাট এক চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে বলা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link