More

Social Media

Light
Dark

চীনে উইকেট বানাবেন গামিনি

ক্রিকেটে এখনও বড় শক্তি হয়ে উঠতে পারেনি চীন। তবে, এশিয়ার অন্যতম বৃহৎ এই দেশটির ক্রিকেটের উন্নয়নে উঠেপড়ে লেগেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এবার এরই অংশ হিসেবে চীনে যাচ্ছেন গামিনি ডি সিলভা।

গামিনি মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রধান কিউরেটর। বিসিবির এই কিউরেটর সম্পৃক্ত থাকবেন আসছে এশিয়ান গেমসের উইকেট নির্মানে। তিনি চীনের উইকেটে দেখে প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। অনেকটা তাঁর হাত ধরেই গেমসের ক্রিকেট উইকেটটা বানাতে চলেছে চীন।

আসছে সেপ্টেম্বরে চীনের হাংঝুতে বসছে এশিয়ান গেমসের আসর। সেখানে থাকবে ক্রিকেটও। গেমস ২৩ সেপ্টেম্বর শুরু হয়ে শেষ হবে আট অক্টোবর।

ads

এশিয়ান গেমসে ক্রিকেটটা বাংলাদেশের জন্য বড় সুযোগ। এখানে ক্রিকেটে বরাবরই সফল বাংলাদেশের নারী ও পুরুষ দল। ২০১০ সালে গুয়াংজু এশিয়ান গেমস থেকে স্বর্ণপদক জিতেছিলেন শাহাদাত হোসেন, নাসির হোসেন কিংবা ফয়সাল হোসেন ডিকেন্সরা।

২০১৪ সালে ইনচোন গেমসে বৃষ্টির কারণে টসে ব্রোঞ্জপদক জিতেছে, সেবার দলটিকে নেতৃত্ব দেন খোদ মাশরাফি বিন মুর্তজা। এবার এশিয়ান গেমস আবারও চীনে ফিরেছে।

ফলে ক্রিকেট থেকে আবার স্বর্ণপদক‍ জয়ের স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ। এশিয়ান গেমসে যাবে বাংলাদেশের ইমার্জিং ক্রিকেট দল। গামিনি ডি সিলভার কাছ থেকে উইকেটের ব্যাপারে একটা আগাম ধারণা তাঁরা পেতেই পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link