More

Social Media

Light
Dark

অসম্ভবকে সম্ভব করেই বার্সেলোনায় ফিরবেন মেসি

আর দেড়মাস। এরপরেই আনুষ্ঠানিক ভাবে শেষ হতে যাচ্ছে লিওনেল মেসি ও পিএসজির চুক্তি। সেই চুক্তি যে আর নবায়ন হচ্ছে না তা মোটামুটি নিশ্চিত। সৌদি আরবের ক্লাব আল হিলালে যাবার গুঞ্জন থাকলেও মেসির বাবা নিজেই নাকচ করেছেন সেই খবর।

বার্সেলোনার আর্থিক টানাপোড়েনের মধ্যেই লিওনেল মেসির পরবর্তী গন্তব্য হিসেবে সবচেয়ে বেশি করে আসছে বার্সেলোনার নামই। ইউরোপীয়ান সংবাদমাধ্যম গুলোর দাবি এক বছর বার্সেলোনায় খেলার পর সৌদি আরবে পাড়ি জমাবেন মেসি।

তবে মেসি সাবেক গুরু ও ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা অবশ্য মনে করেন বার্সেলোনাতেই ক্যারিয়ারের ইতি টানবেন মেসি। এমনকি ন্যু ক্যাম্পে ফিরতে সম্ভাব্য সব কিছুই মেসি করবেন বলেও বিশ্বাস করেন পেপ।

ads

ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনকে দেয়া এক সাক্ষাৎকারে মেসিকে নিয়ে গার্দিওলা বলেন, ‘আমি বার্সার একজন সদস্য। সেখানে আমার দুটি জায়গা রয়েছে। আমাদের বার্সায় থাকাটা ছিল টার্নিং পয়েন্ট। একসঙ্গে আমরা অনেক কিছু জিতেছি। সে না থাকলে এটা সম্ভব হতো না। আমি শুধু শিরোপার সংখ্যা বলছি না। বলছি খেলার সৌন্দর্য, মাঠে প্রভাব বিস্তার, নান্দনিকতা, কার্যকারিতা নিয়ে। আমার মনে হয়, বার্সেলোনায় ফিরতে সে অসম্ভবকে সম্ভব করতে যাচ্ছে।’

২০২১ সালে দুই যুগের সম্পর্কের ইতি টেনে সবাইকে অবাক করে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইনে যোগ দেন মেসি। মেসি বার্সেলোনা ছাড়তে পারেন এমনটা কল্পনা করেননি অনেকেই। সেই দলে আছেন গার্দিওলাও।

বার্সার সাবেক এই কোচ আরো বলেন, ‘শুধু আমি কেন, কেউই ভাবেনি ওর সম্পর্ক এভাবে শেষ হতে পারে। ক্লাবের মাহাত্ম্য বাড়াতে সে অনেক সহায়তা করেছে।’

ক্যারিয়ারের শেষ বেলাতেই আছেন মেসি। ৩৬ ব বছর বয়সী মেসির ক্যারিয়ারে অপ্রাপ্তি আর নেই কিছু। মেসিকে সর্বকালের সেরা মানতেও এখন দ্বিধা নেই অনেকের।

এমন একজন ফুটবলারকে প্রাপ্য সম্মান দিয়েই বিদায় জানানো উচিত বার্সেলোনার, এমনটাই মনে করেন গার্দিওলা। তিনি বলেন, ‘যে ক্লাবকে এত বড় করে তোলে, তাকে সেভাবেই বিদায় জানানো উচিত। সে সর্বকালের সেরা ফুটবলার। আমার আশা, একদিন আমরা ওকে প্রাপ্য বিদায় জানাতে পারব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link