More

Social Media

Light
Dark

ছোট টার্গেটেও বড় হার দিল্লীর

বয়সটা ৪২ ছোঁবে কিছুদিন পর। কিন্তু ধোনির ব্যাটের ধার যেন কমেনি এখনো। নিয়মিতই শেষ দিকে নেমে ঝড় তুলছেন চেন্নাই অধিনায়ক। চেন্নাইয়ের ব্যাটাররা কেউ বড় ইনিংস খেলতে না পারলেও সবার ছোট ছোট অবদান আর শেষ দিকে ধোনি ঝড়ে ১৬৭ রান তুলেছিলো চেন্নাই।

কিন্তু দিল্লী ব্যাটিং অর্ডারের ভরাডুবির দিনে এই সংগ্রহকেও মনে হচ্ছিলো আকাশসম। শেষ পর্যন্ত দিল্লীকে ২৭ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বর জায়গাটা আরো সুসংহত করে চেন্নাই।

চেন্নাইয়ে টস জিতে ব্যাট করতে নেমে খুব একটা ভালো শুরু করতে পারেননি সুপার কিংসের দুই ওপেনার গায়কোয়াদ ও কনওয়ে। দলীয় ৩২ রানে অক্ষর প্যাটেলের শিকার হয়ে ফিরে যান টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত খেলতে থাকা কনওয়ে। দলীয় ৪৯ রানে ১৮ বলে চারটি চারে ২৪ রান করে অক্ষরের দ্বিতীয় শিকার হন গায়কওয়াদ।

ads

এরপর আজিন্কা রাহানে, মঈন আলিরা ইনিংস বড় করতে ব্যর্থ হলে গতি পায় চেন্নাইয়ের ইনিংস। তবে শিভম দুবে, আম্বাতি রাইডু ও রবীন্দ্র জাদেজাদের মাঝারি মানের ইনিংসে লড়াই করার মত পুঁজি সংগ্রহের দিকে এগিয়ে যেতে থাকে চেন্নাই।

আট নম্বরে নেমে ঝড় তোলেন চেন্নাই অধিনায়ক ধোনি। ৪১ বছর বয়সের ধোনিও যে ফুরিয়ে যাননি তাই তিনি দেখাচ্ছেন টুর্নামেন্ট জুড়ে। ৯ বলে দুই ছক্কা ও এক চারে ২০ রান করেন ধোনি। টুর্নামেন্টে ধোনির বড় কোনো ইনিংস না থাকলেও শেষদিকে নেমে প্রায়ই ইনিংসের ফিনিশিং কাজটা দুর্দান্ত করছেন ধোনি।

টুর্নামেন্টে ধোনির গড় ৪৮ রান স্ট্রাইক রেট ২০৪.২৫। ধোনি ঝড়ে আট উইকেটে ১৬৭ রান তোলে চেন্নাই। দিল্লী ক্যাপিটালসের হয়ে দুই উইকেট নেন অক্ষর প্যাটেল।

১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই ধাক্কা খায় দিল্লী। ডেভিড ওয়ার্নারকে ফিরিয়ে চেন্নাইকে দারুণ সূচনা এনে দেন দীপক চাহার। আগের ম্যাচে ঝড় তোলা ফিল সল্টও আজ ইনিংস বেশি বড় করতে পারেননি। ১১ বলে ১৭ রান করে চাহারের দ্বিতীয় শিকার হন সল্ট।

এরপর দিল্লীর হয়ে হাল ধরেন মানিশ পান্ডে ও রাইলি রুশো। ৫৯ রানের পার্টনারশিপে দিল্লীকে ম্যাচে ফেরান তারা। যদিও রান রেটের সাথে পাল্লা দিতে পারছিলো না দিল্লী।

মানিশ পান্ডে ২৯ বলে ২৭ আর রুশোর ৩৭ বলে ৩৫ রানে আউট হবার সময় থেকেই ম্যাচ থেকে ছিটকে যায় দিল্লী। অক্ষর প্যাটেল কিছুটা পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করার চেষ্টা করলেও ইনিংস বড় করতে পারেননি তিনিও।

১২ বলে ২১ রান করে মাথিশা পাথিরানার শিকার হন অক্ষর। শেষ পর্যন্ত আট উইকেটে ১৪০ রানে শেষ হয় দিল্লীর ইনিংস। ২৭ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় প্রায় নিশ্চিত দিল্লীর।

এই জয়ে ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে প্লে অফ প্রায় নিশ্চিত করে ফেলেছে চেন্নাই সুপার কিংস। শীর্ষে থাকা গুজরাটের চেয়ে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। অন্যদিকে ১১ ম্যাচে আট পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতেই রইলো দিল্লী ক্যাপিটালস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link