More

Social Media

Light
Dark

গেট আউট ল্যাম্পার্ড

কোচ হিসেবে বাজে পারফর্মেন্সের দায়ে ২০২১ সালেই ফ্র‍্যাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করেছিলো চেলসি। দুই বছর যেতে না যেতেই আবারো দারস্থ হতে হয়েছিলো সেই ল্যম্পার্ডের কাছেই।

চলসি মৌসুমের বাকি অংশের অন্তর্বর্তী কোচ হিসেবে ল্যম্পার্ডকে দায়িত্ব দেয় চেলসি। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। চেলসি খাদের কিনারা থেকে তোলার দায়িত্ব যাকে দেয়া হয়েছিলো সেই ল্যাম্পার্ড যেন খাদের আরো গভীরে তলিয়ে দিচ্ছেন চেলসিকে।

এমনিতেই ইংলিশ লিগে মৌসুমটা যাচ্ছেতাই ভাবে কাটছিলো চেলসির। পয়েন্ট টেবিলের তলামির দিকেই অবস্থান ছিলো ইংলিশ জায়ান্টদের। তবে ল্যম্পার্ড আসার পর যে অবস্থা হয়েছে আরো শোচনীয়।

ads

চেলসির দায়িত্ব নেবার পর পাঁচ ম্যাচের সবকটিতে হেরেছেন ল্যম্পার্ড। অবস্থাটা এমন দাঁড়িয়েছে যে চেলসির এমন ফর্ম চলতে থাকলে রেলিগেশন এড়ানোর জন্য হয়তো লড়াই করতে হতে পারে তাঁদের।

আপাতত পয়েন্ট টেবিলের ১১ নম্বরে আছে চেলসি। স্বল্প সময়ের জন্য চেলসির দায়িত্ব নিয়ে নিজেকে প্রমাণ করার চ্যালেঞ্জ ছিলো চেলসি কিংবদন্তি ল্যম্পার্ডের সামনে।

কিন্তু, এই অল্প সময়ে উল্টো কোচ হিসেবে নিজের নামকে আরো ডুবিয়েছেন সাবেক এই ইংলিশ মিডফিল্ডার। এমন ভরাডুবির পর আর কোনো ইংলিশ ক্লাব ল্যম্পার্ডের হাতে দলের দায়িত্ব দেবে সেটা বোধয় ল্যম্পার্ড নিজেও ভাবছেন না।

চেলসির সাবেক ফুটবলারও বেশ বিরক্ত ল্যম্পার্ডের এমন পারফরম্যান্সে। চেলসির সাবেক ফুটবলার ফ্র‍্যাঙ্ক লেবউফ বলেন, ‘আমার আর কিছু বলার নেই। হয়তো ল্যম্পার্ডকে শুধু বলতে পারি- বেরিয়ে যাও। দ্রুত বেরিয়ে যাও এখান থেকে। এখন আর কিছুই করার নেই। তাদের একটা জয় দরকার। একটা জয়। রেলিগেশন থেকে বাঁচতে তিনটা পয়েন্ট খুবই দরকার।’

ফ্র‍্যাঙ্ক লেবউফ আরো বলেন, ‘ল্যাম্পার্ড, বেরিয়ে যাও। কারণ তুমি এখানে থাকবে না। হয়তো মৌসুমের শেষ পর্যন্তও তুমি একটা ম্যাচও জিততে পারবে না।’

সবশেষ ম্যাচে ঘরের মাঠে দুর্বল ব্রেন্টফোর্ডের কাছেও হেরেছে চেলসি। এই ম্যাচের পর রিলিগেশন জোন থেকে মাত্র ১০ পয়েন্ট দূরে চেলসি।

চেলসি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল খেলা চেলসির এই হাল যেন কিছুতেই মেনে নিতে পারছেন না ভক্ত ও সাবেক ফুটবলাররা। দুইবছর আগেই চেলসি থেকে বরখাস্ত ল্যম্পার্ড তাই আরো একবার কোচ হিসেবে নিজের নাম ডোবালেন নিজের ক্লাবের এসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link